Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরা জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের নির্বাচনে সভাপতি আজিজুল, সাধারণ সম্পাদক শাহীন নির্বাচিত

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ৩:০৬ পিএম

সাতক্ষীরা জেলা ট্রাক ,ট্রাক্টর,কাভার্ড ভ্যান, ট্যাংকলরী (দাহ্য পদার্থ বহনকারি ব্যাতিত) শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং ১২৭৫/৯৮ এর ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উৎসবমূখর পরিবেশে শনিবার ( ৯ জানুয়ারি) সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে বাঁকাল ট্রাক টার্মিনালের শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে ভোট গ্রহণ হয়। ৩৩৮২ জন ভোটারের মধ্যে ২৫১৮ জন ভোটার ভোট প্রদান করেন। ১৭ সদস্যের কমিটির নির্বাচনে ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করেন।
ভোট গণনা শেষে রাত তিনটায় (রোববার ১০ জানুয়ারি) ফলাফল ঘোষনা করেন, প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট শেখ সাইদুর রহমান। তিনি জানান, সভাপতি পদে আজিজুল হক আজিজ চেয়ার প্রতীকে ১৬২৫ ভোট পেয়ে পূণরায় নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দী প্রার্থী শেখ আনছার আলী গোলাপ ফুল প্রতীকে পেয়েছেন ৫৮৭ ভোট। সিনিয়র সহ-সভাপতি পদে মিজানুর রহমান মই প্রতীকে ১১৬৭ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী বকুল মোড়ল ফুটবল প্রতীকে পেয়েছেন ৮৫৫ ভোট। সহ-সভাপতি পদে জাহিদ রানা হাতপাখা প্রতীকে ১১৫৬ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী সাইফুল ইসলাম হাতুড়ি প্রতীকে পেয়েছেন ৭২৪ ভোট। সাধারণ সম্পাদক পদে শাহাঙ্গীর হোসেন শাহীন মোটর সাইকেল প্রতীকে ২০৫১ ভোট পেয়ে পূণরায় জয়লাভ করেছেন। নিকটতম প্রার্থী মোঃ ফরিদ হোসেন বাঘ প্রতীকে পেয়েছেন ৩০৫ ভোট। যুগ্ম-সম্পাদক পদে শাহাজান বাইসাইকেল প্রতীকে ১২২৯ ভোট পেয়ে জয়লাভ করেছেন। নিকটতম প্রার্থী আব্দুল মজিদ টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ৪৯৬ ভোট।
সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ রফিকুল ইসলাম চশমা প্রতীকে ৯৫৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী আল-আমিন কবুতর প্রতীকে পেয়েছেন ৬৫৪ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে রবিউল ইসলাম মোরগ প্রতীকে ১২৬৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী ইয়াছিন আলী বটগাছ প্রতীকে পেয়েছেন ৬৬০ ভোট। দপ্তর সম্পাদক পদে জয়ী হয়েছেন শাহাদাৎ হোসেন। তিনি দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ১০১৪ ভোট। তার নিকটতম প্রার্থী মোশারফ হোসেন প্রজাপতি প্রতীকে পেয়েছেন ৬১৫ ভোট। প্রচার সম্পাদক পদে সেলিম হোসেন মাছ প্রতীকে ৯৫৫ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রার্থী আব্দুর রাজ্জাক কাপ-পিরিচ প্রতীকে পেয়েছেন ৮১৫ ভোট। সড়ক সম্পাদক পদে জিয়ারুল ইসলাম ঘোড়া প্রতীকে ১০৯৪ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রার্থী আলামিন দোয়েল পাখি প্রতীকে পেয়েছেন ৯৮৪ ভোট।
এছাড়া, ছয়জন সদস্য যথাক্রমে মহিদুল ইসলাম কুড়েঘর প্রতীকে ১২২৪ ভোট, আদম আলী মোবাইল প্রতীকে ১০৪২ ভোট, নূর আলী গাইন কলা প্রতীকে ১০১৫ ভোট, সাজু আহমেদ তীর ধনুক প্রতীকে ৯৫৮ ভোট, ইদ্রিস আলী বেলচা প্রতীকে ৯৩১ ভোট ও রফিকুল ইসলাম তরবারি প্রতীকে ৮৩৮ ভাট পেয়ে নির্বাচিত হয়েছেন।
প্রধান নির্বাচন কমিশনার আরো জানান, কোষাধ্যক্ষ পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন মোঃ রফিকুল ইসলাম। নির্বাচনে সহকারি কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন এডভোকেট মোঃ শফিক উদ্দিন ও এডভোকেট মোঃ রফিকুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ