Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নলছিটি পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ৩:৩৮ পিএম

ঝালকাঠির নলছিটি পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (সতন্ত্র) ডা. এসকেন্দার আলী খান। রবিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে তিনি জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এসে মনোনয়নপত্র প্রত্যাহার করেন। ফলে এ নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের আবদুল ওয়াহেদ খান, বিএনপির মজিবুর রহমান ও ইসলামী আন্দোলন বাংলাদেশ’র মাওলানা মো. শাহজালালের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। এছাড়া সাধারণ কাউন্সিলর ৪০ ও সংরক্ষিত কাউন্সির ১২ প্রার্থীর মধ্যে কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। এদিকে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক মেয়র মো. মাছুদ খানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করে রিটার্নিং কর্মকর্তা ওহিদুজ্জামান মুন্সি। পরে জেলা প্রশাসকের কাছে আপিলেও তাঁর মনোনয়নপত্র টিকেনি। তবে তিনি নির্বাচন কমিশনে আপিল করবেন বলে জানিয়েছে। এতেও তাঁর মনোনয়নপত্র ফিরে না পেলে উচ্চ আদালতে যাবেন বলেও জানান মাছুদ খান।
১১ জানুয়ারি প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের পর এ পৌরসভায় আগামী ৩০ জানুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
নলছিটি পৌরসভা নির্বাচনে ২৪ হাজার ১০১ জন ভোটার রয়েছেন। এর মধ্যে ১২ হাজার ৫১ জন নারী ও ১২ হাজার ৫০ জন পুরুষ ভোটার রয়েছে। পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৩টি কেন্দ্রের ৭৯ বুথে ভোট গ্রহণ করা হবে বলে নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আরিফুর রহমান জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ