Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ০৫ আষাঢ় ১৪২৮, ০৭ যিলক্বদ ১৪৪২ হিজরী

আশুলিয়ায় ইটভাটায় অভিযান, ২০লাখ টাকা জরিমানা

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ৭:১৫ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই অবৈধভাবে ভাটা পরিচালনার দায়ে দুটি ইটভাটায় অভিযান চালিয়ে ২০ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এসময় দুইটি ইটভাটা ভেঙ্গে দেয়া হয়েছে।
রোববার দিনভর আশুলিয়ার তুরাগ নদীর পাড়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।
এসময় রাজু ব্রিকসকে ২০ লাখ টাকা জরিমানাসহ ভাটার কিছু অংশ ভেঙ্গে দেয়া হয়। তার পাশেই এবি ব্রিকসের মালিক বা ভাটায় কাউকে পাওয়া যায়নি বলে জরিমানা না করে ভাটাটি সম্পূর্ণ ভেঙ্গে দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ জানান, পরিবেশ দ‚ষনকারী ও অবৈধ ইটভাটা বন্ধে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে আশুলিয়ায় দুটি ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়।

ঢাকা জেলার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন রাজীব জানান, সারা দিনে দুটি ইটভাটায় অভিযান চালানো হয়েছে। রাজু ব্রিকসের মালিক ভ‚য়া কাগজ পত্র দেখিয়ে ঝামেলার সৃষ্টি করাতে এখানেই সময় পার হইয়ে যায়। ওই এলাকায় আরো কয়েকটি ইট ভাটা রয়েছে সেগুলোও পর্যায়ক্রমে অভিযান চালানো হবে বলেও জানান তিনি।
অভিযানে র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ