Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮, ৩০ রমজান ১৪৪২ হিজরী

৪০ কেজি গাঁজাসহ গ্রেফতার ৫

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর বিমানবন্দর এলাকা থেকে ৪০ কেজি গাঁজাসহ ৫ মাদককারবারিকে গ্রেফতার করেছে ডিএমপির গোয়েন্দার শাখার সদস্যরা। গত শনিবার রাতে বিমানবন্দর রেলস্টেশন এলাকা অভিযান চালিয়ে মাদককারবারিদের গ্রেফতার তাদের হেফাজত থেকে ৪০ কেজি গাঁজা উদ্ধার করা হয়।

ডিএমপির গোয়েন্দা বিভাগের ডিসি মো আ. আহাদ জানান, গ্রেফতারকৃতরা হলো- মতিউর রহমান (২৮), আরিফ বেপারী (৩০), শিউলী বেগম @ শিল্পী (৪০), আরিফা (২৫) ও শারমিন (৩০)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাদক কারবারীরা জানা যায়, তারা ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লার বিভিন্ন স্থান থেকে গাঁজা সংগ্রহ করে রাজধানী ঢাকাসহ ঢাকার আশেপাশে জেলায় সরবরাহ করে।

জিজ্ঞাসাবাদে তারা আরো জানায়, যে গাঁজা পরিবহনের রুট হিসাবে ট্র্রেন, বাস,কাভার্ড ভ্যান, মাইক্রোবাস ইত্যাদি ব্যবহার করে। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীদের চোখ ফাঁকি দেয়ার জন্য মাদক ব্যবসায়ীরা বিভিন্ন ছদ্মবেশ গ্রহণ করে, বিশেষ করে গাঁজা পরিবহনকারী হিসেবে মহিলা ও ছোট বাচ্চা সহ মহিলাদের ভাড়া করে। মাদক ব্যবসায়ীরা যত ধরনের কৌশল অবলম্বন করুক না কেন পুলিশ মাদক ব্যবসায়ীদের রুখতে বদ্ধপরিকর। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে ভবিষ্যতে মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। চক্রের বাকি সদস্যদের গ্রেফতার অভিযান চলছে। গ্রেফতারকৃত মাদককারবারিদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাঁজাসহ-গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ