Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নৌকার প্রার্থী রেজাউলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ১০:৫২ এএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ করা হয়েছে। রোববার বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের পক্ষে চট্টগ্রাম নাগরিক ঐক্য পরিষদ এই অভিযোগ করে। পরিষদের ব্যানারে নগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. একরামুল করিমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামানের কাছে এ অভিযোগ জমা দেন।
এ সময় মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনও উপস্থিত ছিলেন। বাকলিয়া এলাকায় তার সমর্থকদের মারধর, বাগমনিরাম ওয়ার্ডে তার প্রচারপত্রসহ ভ্যানগাড়ি আটকে রাখার ব্যাপারে তিনি মৌখিকভাবে অভিযোগ করেন।

চট্টগ্রাম নাগরিক ঐক্য পরিষদের লিখিত অভিযোগে বলা হয়, মেয়র প্রার্থী রেজাউল করিম নির্বাচনী প্রচারের প্রথম দিন থেকে আচরণবিধির ১৫ ও ১৬ ধারা ভঙ্গ করেছেন।
আচরণবিধিতে নির্বাচনী প্রচারের সময় মোটর শোভাযাত্রা নিষিদ্ধ থাকলেও শত শত মোটরসাইকেল এবং ভিআইপি গাড়ি নিয়ে নির্বাচনী প্রচারে অংশ নিয়েছেন তিনি।
অভিযোগের ব্যাপারে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, সব অভিযোগ গুরুত্বের সাথে দেখা হবে। কাউকে আচরণবিধি লঙ্ঘন করার সুযোগ দেয়া হবে না। আইনশৃঙ্খলা বাহিনীকে বলেছি। আর প্রার্থীদের আচরণবিধিটি দেখার জন্য মাঠ পর্যায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা কাজ করছেন।
গত ৮ জানুয়ারি থেকে শুরু হয়েছে চসিক নির্বাচনের প্রচার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ