Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাজ্যের নতুন স্ট্রেনের বিরুদ্ধে কাজ করছে ভারতের কোভ্যাক্সিন : বায়োটেক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ২:১০ পিএম

ভারতের ড্রাগ নিয়ন্ত্রক সংস্থা জরুরী পরিস্থিতিতে কোভাক্সিনের সীমিত ব্যবহারের অনুমতি দিয়েছে।হায়দরাবাদ ভিত্তিক ভারত বায়োটেক থেকে সোমবার জানিয়েছে যে, যুক্তরাজ্যে পাওয়া করোনাভাইরাসটির মিউট্যান্ট স্ট্রেনের বিরুদ্ধে এর ভ্যাকসিন কার্যকর। -খালিজ টাইমস

সিএমডি ডক্টর কৃষ্ণ ইলা এক ভার্চুয়াল প্রেস কনফারেন্সে বলেছেন, আমরা ৩-৪ টি স্ট্রেন নিয়েছি এবং এগুলো স্টাডি করেছি। ভারত বায়োটেকের ভারতের আদিবাসী কোভিড ভ্যাকসিন ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (আইসিএমআর) - ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজি (এনআইভি) এর সহযোগিতায় তৈরি করা হয়েছে। নিষ্ক্রিয় ভ্যাকসিনটি ভারত বায়োটেকের বিএসএল-৩ (বায়ো-সেফটি লেভেল ৩) বায়ো-কনটেন্টমেন্ট সুবিধায় তৈরি করা হয়।
ভারতের ড্রাগ নিয়ন্ত্রক জরুরী পরিস্থিতিতে কোভাক্সিনের সীমিত ব্যবহারের অনুমতি দিয়েছে। ড্রাগ কন্ট্রোলার জেনারেল অব ইন্ডিয়ার (ডিসিজিআই) বলেছেন যে, আজ অবধি পাওয়া তথ্য প্রমাণ করে যে, ভারত বায়োটেকের কোভাক্সিন প্রশাসনের জন্য "নিরাপদ"।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ