Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেবেন জো বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ২:২৬ পিএম

করোনাভাইরাস ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেবেন যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় সোমবার ফাইজারের ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করবেন তিনি। তার কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। প্রথম ডোজ গ্রহণের তিন সপ্তাহ পর আজ তিনি দ্বিতীয় ডোজ নিতে যাচ্ছেন। ৭৮ বছর বয়সী জো বাইডেন গত ২১ ডিসেম্বর ফাইজারের প্রথম ডোজ নিয়েছিলেন। সে সময় তার ভ্যাকসিন গ্রহণের দৃশ্য সরাসরি টেলিভিশনে দেখানো হয়। করোনার ভ্যাকসিন যে নিরাপদ, মানুষকে তা বোঝানোর জন্যই তিনি প্রথমদিকে ভ্যাকসিন নিয়েছেন বলে জানান। -সিবিসি, আনাদুলু এজেন্সি, এনপিআর

ডেলওয়ারের ক্রিসটিয়ানা হসপিটালে ভ্যাকসিন নেয়ার সময় তিনি জনগণকে উদ্দেশ করে বলেন, এ বিষয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। তার দলের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ভ্যাকসিনের দ্বিতীয় ডোজও গণমাধ্যমের সামনেই নেবেন বাইডেন। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত প্রায় ৩ লাখ ৭৫ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। দেশটিতে ইতোমধ্যেই ৬৭ লাখ মানুষ ভ্যাকসিন গ্রহণ করেছে। বাইডেনের আগে ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স এবং স্পিকার ন্যান্সি পেলোসি। ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং তার স্বামী ডগলাস এমহফও ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন। যুক্তরাষ্ট্রের শীর্ষ ব্যক্তিরা করোনার টিকা নিলেও এখন পর্যন্ত ভ্যাকসিন নেননি বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি এর আগে করোনায় আক্রান্ত হয়ে তিনদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জো বাইডেন

৩০ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন