Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

একদিনে একই স্থানে ওয়াজ মাহফিল ও মেলা

মাগুরায় চরম উত্তেজনা

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে : | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

মাগুরার গোপালগ্রাম ইউনিয়নের বাহারবাগ মাধ্যমিক বিদ্যালয় মাঠে একদিকে ওয়াজ মাহফিল ও মেলার আয়োজন নিয়ে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। মাহফিল ও মেলা কমিটির কর্মকর্তারা চাচ্ছে তাদেরটা আগে হোক। এ ঘটনা নিয়ে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।
আজ ১২ জানুয়ারি মাহফিল ও মেলার দিন নির্ধারণ করেছে। এলাকার শান্তিপ্রিয় মানুষ আশঙ্কা করছে এ ঘটনাকে কেন্দ্র করে বড় ধরনের সংঘর্ষ ঘটতে পারে। এর হাত থেকে রক্ষা পেতে গ্রামবাসী প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
তারা মনে করে এলাকার শান্তি বজায় রাখতে বর্তমান অবস্থায় মাহফিল ও মেলা বন্ধ করে নতুন করে পৃথক দিন তারিখ নির্ধারণ করে মাহফিল ও মেলার অনুমতি প্রদান করা ছাড়া এ উত্তেজনা নিরসন করা সম্ভব হবে না।
এ ব্যাপারে জেলা প্রশাসক ড. আশরাফুল আলম জানান, জেলা প্রশাসন থেকে বাহারবাগ মাধ্যমিক বিদ্যালয় মাঠে মাহফিল বা মেলা করার অনুমতি দেয়া হয়নি। অথচ মাহফিল কমিটি প্যান্ডেল করার জন্য বাঁশ ফেলছে, অপরদিকে মেলা কমিটি একই স্থানে দোকার ঘর ভাড়া দেয়ার কার্যক্রম শুরু করেছে। আর এ কারণেই উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
মাগুরা থানার ওসি জয়নাল আবেদিন জানান, উত্তেজনা নিরসনে মাহফিল এবং মেলা বন্ধ করে দেয়া হয়েছে। তবে এলাকাবাসী জানান, মেলার দোকান বসান অব্যাহত রয়েছে।
মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) কামরুল হাসান জানান, অবিলম্বে দোকানপাট তুলে দিয়ে মেলা ও মাহফিল বন্ধ করে দিতে নির্দেশ দিয়েছেন। পদক্ষেপ গ্রহনের মাধ্যমে এলাকার শান্তি রক্ষায় অবিলম্বে মেলা এবং মাহফিল বন্ধ করা জরুরি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ