Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারি কর্মচারীদের প্রতিবেদন লাগবে না

এসিআরে স্বাস্থ্য পরীক্ষা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

 মহামারি করোনাভাইরাসের কারণে সরকারি কর্মচারীদের গত বছরের বার্ষিক গোপনীয় অনুবেদন (এসিআর) ফর্মে স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন লাগবে না।

গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অফিস আদেশ জারি করা হয়েছে। আদেশে বলা হয়, বিদ্যমান কোভিড-১৯ মহামারির কারণে ২০২০ সালের বার্ষিক/ আংশিক গোপনীয় অনুবেদন ফর্ম দাখিলের ক্ষেত্রে স্বাস্থ্য প্রতিবেদন গ্রহণের আবশ্যকতা থেকে অব্যাহতি দেয়া হলো। এছাড়া নবম থেকে উপরের গ্রেডের সরকারি কর্মচারীদের জন্য এ বছর থেকে বার্ষিক গোপনীয় অনুবেদনের (এসিআর) নতুন ফরম চালু করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। আগের মতোই ২৫টি বিষয়ের মূল্যায়ন থাকলেও নতুন ফরমে নৈতিক ও সততাকে শীর্ষে রেখে গত ৭ জানুয়ারি এ সংক্রান্ত নতুন অনুশাসনমালা জারি করা হয়েছে। একই সঙ্গে ২০১২ সালের অনুস্বাক্ষর লিখন, প্রতিস্বাক্ষর ও সংরক্ষণ সংক্রান্ত অনুশাসনমালাও বাতিল করে নতুন অনুশাসনমালা জারি করা হয়। এখন থেকে যারা গোপনীয় অনুবেদন জমা দেবেন তাদেরকে নতুন ফরম পূরণ করে বার্ষিক গোপনীয় অনুবেদন দাখিল করতে হবে।

যারা অনুশাসনমালাটি জারির আগেই এ বছরের গোপনীয় অনুবেদন জমা দিয়েছেন অথবা স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন গ্রহণ করেছেন, তাদেরকে নতুন ফরমে জমা দেয়ার প্রয়োজন নেই।

জারিকৃত নতুন অনুশাসনমালা ও ফরমটি জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্য-পরীক্ষা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ