Inqilab Logo

ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ০২ জৈষ্ঠ্য ১৪২৮, ০৩ শাওয়াল ১৪৪২ হিজরী

স্বামীর ফাঁসির আদেশ

লোহাগড়ায় স্ত্রী খুন

লোহাগড়া (নড়াইল) উপজেলা সংবাদাতা : | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার দায়ে নড়াইলের লোহাগড়া উপজেলার মাকড়াইল-কাশিপুর গ্রামের এনায়েত মোল্যা নামে এক ব্যক্তির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সাথে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল নড়াইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, জেলা ও দায়রা জজ মুন্সী মসিয়ার রহমান এই রায় ঘোষণা করেন। এনায়েত উপজেলার শালনগর ইউনিয়নের মাকড়াইল-কাশিপুর গ্রামের ইনতাজ মোল্যার ছেলে।
মামলার বিবরণে জানা গেছে, এনায়েত মোল্যা নড়াইল সদরের আউড়িয়া ইউনিয়নের চাঁদপুর গ্রামে স্ত্রীসহ শ্বশুরবাড়িতে থাকতেন। যৌতুকের দাবিতে স্ত্রী নারগিসকে প্রায়ই মারধর করত স্বামী এনায়েত। ২০১৮ সালের ২২ নভেম্বর ভোরে শ্বশুরবাড়িতে স্ত্রীকে পিটিয়ে হত্যা করে গলায় শাড়ি পেঁচিয়ে আম গাছে ঝুলিয়ে রাখে। এ ঘটনায় নিহতের বোন পারভীন খাতুন বাদী হয়ে এনায়েত মোল্যার বিরুদ্ধে নড়াইল সদর থানায় হত্যা মামলা মামলা দায়ের করেন।
রাষ্ট্রপক্ষের পিপি অ্যাডভোকেট এমদাদুল ইসলাম জানান, মামলার তদন্ত কর্মকর্তাসহ উভয় পক্ষের সাক্ষ্য প্রমাণ শেষে আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১(ক) ধারার অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তার বিরুদ্ধে এ আদেশ দিয়েছেন। আসামি হাজতে থাকায় রায় ঘোষণার সময় তাকে আদালতের কাঠগড়ায় হাজির করা হয়। রায় ঘোষণার পর তাকে নড়াইল জেলা কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাঁসির-আদেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ