Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ইসলাম ও দেশের কল্যাণে ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে

জমিয়তে উলামায়ে ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেছেন, জমিয়তে উলামায়ে ইসলাম সংগঠনটির সাথে উলামায়ে দেওবন্দের বহু ত্যাগ ও কুরবানী মিশে আছে।
তাঁদের সংগ্রাম ও আন্দোলনেই এই উপমহাদেশে থেকে ইংরেজ শাসনের বিদায়ঘন্টা বেজেছে। আমাদেরকে ইসলাম, দেশ ও মানুষের কল্যাণে যে কোন ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে।
গতকাল পুরানা পল্টনস্থ দলীয় কার্যালয়ে ঢাকা মহানগর জমিয়ত আয়োজিত এক যোগদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মাওলানা আফেন্দী এসব কথা বলেন। কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা মতিউর রহমান গাজিপুরীর পরিচালনায় উক্ত যোগদান অনুষ্ঠানে যাত্রাবাড়ী, সাভার, উত্তরা, লালবাগ, কামরাঙ্গীরচর, রামপুরা, চকবাজার, বাড্ডা ও ভাটারাসহ বিভিন্ন এলাকা থেকে আগত বিভিন্ন পর্যায়ের ওলামায়ে কেরাম, চাকুরিজীবী ও ব্যবসায়ীসহ নানা শ্রেণিপেশার ৩২ জন দলের নীতি-আদর্শে একমত হয়ে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশে যোগদান করেন। এতে আরো বক্তব রাখেন, দলের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, অফিস সম্পাদক মাওলানা আব্দুল গাফফার ছয়ঘরী, মুফতী বশীরুল হাসান খাদিমানী, মাওলানা আবু মুছা ও মাওলানা হাসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

২৩ জানুয়ারি, ২০২১
২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ