Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

কুড়িগ্রামে মাকে কুপিয়ে হত্যার দায়ে ছেলের ফাঁসির আদেশ

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২১, ২:৩০ পিএম

কুড়িগ্রামের রাজারহাটে ছেলের দ্বিতীয় বিয়েতে মায়ের সম্মতি না থাকায় কুড়াল দিয়ে কুপিয়ে মাকে হত্যার দায়ে অভিযুক্ত ছেলেকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান এ আদেশ দেন।
মামলা সূত্রে জানা যায়, জেলার রাজারহাট উপজেলার উমরপান্থাবাড়ি গ্রামের সোলায়মান আলীর ছেলে মন্তাজুল আলমের (৩৬) বিবাহিত স্ত্রী তাকে ছেড়ে চলে যায়। এতে সে কিছুটা মানষিক ভারসাম্যহীন হয়ে পড়ে। ২০২০ সালের ২০ মার্চ দুপুরে মন্তাজুল দ্বিতীয় বিয়ের দাবিতে তার মা মেহেরজান বেগম মিনুকে (৫৮) চাপ দিলে সে অসম্মতি জানায়। এতে ক্ষিপ্ত হয়ে কুড়াল দিয়ে তার মাকে উপর্যুপরি কুপিয়ে হত্যা করে। পরে স্থানীয়রা মন্তাজুলকে আটক করে পুলিশে দেয়। এ ঘটনায় নিহতের স্বামী ও অভিযুক্তের বাবা সোলায়মান আলী বাদী হয়ে ছেলে মন্তাজুলকে আসামি করে রাজারহাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবী ছিলেন পিপি আব্রাহাম লিংকন। আর আসামি পক্ষে আইনজীবী ছিলেন লিগ্যাল এইড নিযুক্ত অ্যাডভোকেট এরশাদুল হক শাহিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাঁসির আদেশ

২২ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ