Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মসজিদ-মাদরাসা মাঠের মাটি কেটে নেয়ার অভিযোগ

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ার ছোট শৌলা শাহাদাৎ হোসেন দাখিল মাদরাসা ও সংলগ্ন জামে মসজিদ মাঠের মাটি জোর করে কেটে নিয়েছে জুয়েল হাং (৩২) নামে স্থানীয় এক প্রভাবশালী। জুয়েল ওই ছোট শৌলা গ্রামের মৃত. আ. জব্বার হাওলাদারের ছেলে।
মাটি কাটায় বাঁধা দেয়ায় মাদরাসার সহ-সুপার মাওলানা আ. গফফার ও সভাপতি মো. তৈয়বুর রহমান খাঁ কে জীবন নাশের হুমকি দেয়ায় তার নিরাপত্তা হীনতায় ভূগছেন বলে জানান।
মাদরাসার সহ-সুপার মাওলানা আ. গফ্ফার ও ম্যানেজিং কমিটির সভাপতি তৈয়বুর রহমান জানান, গত ৪/৫ দিন ধরে ভূমিদস্যু জুয়েল লোক দিয়ে মসজিদ ও মাদরাসা মাঠের মাটি কেঁটে নিয়ে পুকুর আকৃতির করে ফেলেছে। আমারা প্রতিবাদ করতে গেলে আমাদের খুন-জখমের হুমকি দেয়। এ মাঠে শিক্ষার্থীরা খেলাধুলা করে ও মানুষ মারা গেলে জানাযা নামাজ পড়ানো হয়। পুরো মাঠটিকে এখন পুকুরে পরিণত করেছে।
স্থানীয় বাসিন্দারা জানান, জুয়েল বিগত দিনে প্রকাশ্যে মসজিদ ভাঙার কারনে তার বিরুদ্ধে মামলা বিচারাধীন আছে। জুয়েল মাটি কেঁটে নেয়ার কথা স্বীকার করে বলেন, পরে ড্রেজার দিয়ে বালু বা মাটি ভরাট করে দিবেন। তবে হুমকি দেয়ার কথা অস্বীকার করেন। ম্যানেজিং কমিটির সভাপতি তৈয়বুর রহমান জানান, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ