Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলবাড়ীতে ইটভাটা গুঁড়িয়ে দিয়ে জরিমানা আদায়

ফুলবাড়ী (দিনাজপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

দিনাজপুরের ফুলবাড়ীতে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এবং জেলা প্রশাসনের জ্বালানি ছাড়পত্র না থাকায় দুটি ইটভাটা গুড়িয়ে দিয়ে ২ লাখ টাকা জরিমানা আদায় করেছে পরিবেশ অধিদপ্তরের ইনফোর্সমেন্ট টিম।
গত সোমবার ঢাকা পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আবু হাসানের নেতৃত্বে উপজেলার রাঙামাটি এলাকার মিনিস্টার (সোহাগী) ব্রিক্স এবং বেতদিঘী ইউনিয়নের নথন জামাদানী এলাকার শুভ ব্রিক্সে দিনব্যাপী এই অভিযান পরিচালনা করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুরে পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক একেএম সামিউল আলম কুরসি, র‌্যাব ১৩ এর দিনাজপুর সিপিসি-১ এর অধিনায়ক সিনিয়র এএসপি মো. আহসান হাবীব, ফুলবাড়ী ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মো. সোহেল রানা প্রমুখ। দিনাজপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক একেএম সামিউল আলম কুরসি বলেন, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এবং জেলা প্রশাসনের জ্বালানি ছাড়পত্র না থাকায় ওই দুইটি অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মিনিস্টার (সোহাগী) ব্রিক্সের স্বত্বাধিকারী মো. ফারুক শাহকে ২ লাখ টাকা জরিমানা করা হয় এবং অভিযান টিমের উপস্থিতি টের পেয়ে শুভ ব্রিক্সের স্বত্বাধিকারীসহ ভাটার কর্মচারীরা পালিয়ে যান। পরে ওই দুইটি ইটভাটার আগুন ফায়ার সার্ভিসের মাধ্যমে নিভিয়ে ভাটার স্থাপনা ভেকু মেশিন দিয়ে গুড়িয়ে দেয়াসহ কাচা ইট বিনষ্ট করা হয়। অভিযানে দিনাজপুর র‌্যাব-১৩ এবং মোবাইল টিমের পুলিশ সদস্যসহ ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ