Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

নামাজ রোজা ছাড়া মোমেন বান্দা হওয়া যায় না

সেমিনারে রাউজান উপজেলা চেয়ারম্যান

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

রাউজান উপজেলা চেয়ারম্যান এ কে এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল বলেছেন, নামাজ রোজা ছাড়া প্রকৃত মোমেন বান্দা হওয়া যায় না। রাজনীতি বলেন, দল বলেন, সমাজ সেবক বলেন এগুলো কাজে আসবে যদি আমরা আল্লাহকে ভয় করি।
তিনি বলেন, কবরে গেলে কোন ভেদাভেদ থাকবে না। ক্ষমতাও চলবে না। কারণ কবর সকল বান্দার জন্য একসমান। সে কবরে ক্ষমতা চলবে সৃষ্টি কর্তার। আমি অমুখ, আমি সমুখ এটি কবরে চলবে না।
তিনি শাহজাদা আলহাজ সৈয়দ মুহাম্মদ হাসান মাইজভান্ডারীর সংস্কারমূলক কাজসহ গরিব অসহায়দের বিভিন্ন প্রকারের সহযোগিতার প্রশাংসাও করেন। তিনি গত সোমবার রাতে গশ্চি নয়াহাটে মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি রাউজান দক্ষিণের শাখাসমূহের ব্যবস্থাপনায় গাউছুল আজম মাওলানা শাহসুফি সৈয়দ আহমদ উল্লাহ মাইজভান্ডারী (ক:)’র ১১৫তম ওরশ উপলক্ষ, বৈশ্বিক দুর্যোগ মোকাবেলায় ত্বরিকত পন্থীদের ভূমিকা, মাইজভান্ডারী দর্শন শীর্ষক সেমিনার গুণীজন সংবর্ধনা ও মিলাদ মাহফিলে প্রধান অথিতির বক্তব্য এসব কথা বলেন।
মাদরাসা অধ্যক্ষ মুফতি মুহাম্মদ সাইফুল ইসলাম আল কাদেরির সভাপতিত্বে উদ্বোধক ছিলেন গাউছিয়া হক কমিটির কেন্দ্রিয় সহ-সভাপতি শেখ মুজিবুর রহমান বাবুল। সংগঠক ইউছুফ আলীর সঞ্চালনায় আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ জাফর উল্লাহ, দৈনিক ইত্তেফাকের সিনিয়র স্টাফ রিপোর্ঁার ড. সৈয়দ আব্দুল ওয়াজেদ, চুয়েট স্কুল এন্ড কলেজের অধ্যাপক মুহাম্মদ গোফরান। বিশেষ অতিথির তকরির করেন আল্লামা গোলাম মোস্তফা মুহাম্মদ শায়েস্তাখান আল আযহারী, মাওলানা সৈয়দ আহমদুল হক মাইজভান্ডারী। বক্তব্য রাখেন, মঞ্জুরুল ইসলাম চৌঃ, জাকের হোসেন মাস্টার, আক্কাস উদ্দিন মানিক, এসএম মুহিবুল্লাহ, নুর মুহাম্মদ, আবু আহামদ। অনুষ্টানে রাউজান প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক শফিউল আলমসহ ৭জন গুণী ব্যাক্তিকে সম্মামনা ক্রেস্ট তুলে দেন প্রধান অথিতি একে এম এহেছানুল হায়দার বাবুল। পরে মিলাদ কিয়াম ও মোনাজাত অনুষ্টিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন