Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নামাজ পড়ে সাইকেল পেল ২ কিশোর

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

শিশু কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করতে পুরস্কারের ঘোষণা দিয়েছিলেন ভোলা দারুল হাদিস কামিল মাদরাসা মসজিদ কমিটি। টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় ২ কিশোরকে বাইসাইকেল পুরস্কার দেয়া হয়। গত সোমবার বিকেলে ওই কিশোরদের পুরস্কার তুলে দেয়া হয়। শিশু কিশোরদের নামাজে আগ্রহী করতেই এই সাইকেল বিতরণ কর্মসূচি হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছে মসজিদ কর্তৃপক্ষ। এ সময় উপস্থিত ছিলেনÑ মসজিদের ইমাম মাওলানা মো. হাছান, ভোলা দারুল হাদিস কামিল মাদরাসার সাবেক প্রিন্সিপাল রুহুল আমিন। পুরস্কার প্রদান করেনÑ ভোলা দারুল হাদিস কামিল (স্নাতকোত্তর) মাদরাসার ভাইস-প্রিন্সিপাল, জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সাধারণ সম্পাদক মাওলানা মো. মোবাশ্বিরুল হক নাঈম, জামিরালতা ফাজিল মাদরাসার প্রিন্সিপাল মো. শাহাজাহান, প্রথম আলোর জেলা প্রতিনিধি নেয়ামত উল্লাহ।
জানা গেছে, গত ১৬ ডিসেম্বর থেকে এই প্রতিযোগিতা শুরু হয় যেখানে এলাকার ১৪ শিশু-কিশোর অংশ নেয়। টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে সক্ষম হয় ২ কিশোর। গত সোমবার সেই ২ কিশোরকে প্রথম পুরস্কার বাইসাইকেল দিয়ে পুরস্কৃত করা হয়েছে। তবে যারা টানা ৪০ দিন নামাজ আদায় করতে পারেনি তাদেরকেও নিরাশ করেনি আয়োজকরা। সবাইকেই জায়নামাজ, তাজবি, টুপি প্রদান করেছেন তারা। টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় পর্যবেক্ষণ করেন মো. মহিবুল্লা হাসান, আরিফুর রহমান ও আব্দুল হাই।



 

Show all comments
  • Abedur Rahman Abed ১৩ জানুয়ারি, ২০২১, ৮:৪৪ এএম says : 0
    খুবই ভালো উদ্যোগ । সকল মসজিদে এটি চালু করা দরকার ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কিশোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ