Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রাম্পের ছবি টুইটার থেকে সরিয়ে দিলেন নেতানিয়াহু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ৬:০১ পিএম

বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে তোলা একটি ছবি নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে সরিয়ে দিলেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। ছবিটি অনেকদিন ধরেই তার টুইটার অ্যাকাউন্টের ব্যানার হিসাবে রাখা ছিল। মঙ্গলবার সংবাদ সংস্থা রয়টার্স এই তথ্য জানিয়েছে।

বিশ্লেষকরা বলেছেন যে, নেতানিয়াহুর দীর্ঘদিনের রাজনৈতিক সহযোগী ট্রাম্প। তবে অভিশংসনের মুখোমুখি হওয়া মার্কিন প্রেসিডেন্টের সাথে জড়িয়ে বিতর্ক এড়াতেই তিনি এই পদক্ষেপ নিয়েছেন। অর্থাৎ, তিনি ট্রাম্পের সাথে এখন দুরত্ব বজায় রাখতে চাচ্ছেন। হোয়াইট হাউসে ট্রাম্পের সাথে বসে নেতানিয়াহুর ছবি দীর্ঘদিন ধরে নেতানিয়াহুর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে ব্যানার হিসাবে রাখা হয়েছিল, যা দু’জনের ঘনিষ্ঠ সম্পর্কের প্রতিফলন ঘটায়। ট্রাম্প গত নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের হেরে গেলে ছবিটি সরানো হয়নি। তবে ক্যাপিটল হিলে হামলার ঘটনায় উস্কানি দেয়ার অভিযোগে ট্রাম্প বিশ্বজুড়ে সমালোচনার মুখে পড়ার পর ছবিটি পরিবর্তন করলেন নেতানিয়াহু। ট্রাম্পের সাথে ছবির জায়গায়, তিনি নতুন বছর উদযাপন সম্পর্কিত একটি ছবি দিয়েছিলেন। পরে সেটি আবার পরিবর্তন করে বর্তমানে তিনি তার করোনাভাইরাসের ভ্যাকসিন গ্রহণের ছবি দিয়ে রেখেছেন। সূত্র: মিডলইস্ট মনিটর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ