Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

দুই মাইলফলকের সামনে লায়ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ৬:১৩ পিএম

অস্ট্রেলিয়া-ভারত মধ্যকার চতুর্থ এবং শেষ টেস্টে দুটি অনন্য মাইলফলকের সামনে অজি অফ স্পিনার নাথান লায়ন। ব্রিজবেন টেস্ট খেলে মাত্র ৪টি উইকেট নিতে পারলেই ১০০টি টেস্ট খেলার পাশাপাশি ৪০০ উইকেট নেয়ার রেকর্ড গড়বেন তিনি। ভারত-অস্ট্রেলিয়া মধ্যকার টেস্ট সিরিজটা জমেছে দারুণ। সকল ক্রিকেটপ্রেমীরাই এটি বেশ উপভোগ করছেন। চার ম্যাচের টেস্ট সিরিজে তিন ম্যাচ শেষে সিরিজে এখনো সমতায় রয়েছে দুদল। সিরিজ নির্ধারণী শেষ ম্যাচটা নিয়ে অনেকে অনেক কিছুই চিন্তা করে রেখেছেন।

এদিকে অজি স্পিনার লায়নের মাথা হয়তো শুধু একটি চিন্তাই ঘুরপাক খাচ্ছে। এ ম্যাচে তার ৪টি উইকেট প্রয়োজন। এখন পর্যন্ত ৯৯টি টেস্ট ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ৩৯৬টি। টেস্ট ক্যারিয়ারে এতগুলো ম্যাচ খেলার সৌভাগ্য হয়েছে মাত্র কয়েকজনের। এর আগেই থেমে গিয়েছেন অনেকে। কিন্তু লায়ন এখনো থামতে চান না।

এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, ‘আমার শেষ এখনও বহুদূরে। যে কোনো সময়ের চেয়ে বেশি ক্ষুধার্ত আমি। মাঠে নামতে চাই, অস্ট্রেলিয়ার হয়ে যত বেশি সম্ভব ম্যাচ খেলতে চাই। অনেক অনেক টেস্ট ম্যাচ জিততে চাই। অনেক কিছু শিখেছি এত বছর ধরে, আত্মবিশ্বাসও এখন অনেক।’

উল্লেখ্য, ব্রিজবেনে আগামী শুক্রবার থেকে শুরু লায়নের শততম টেস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৮ জানুয়ারি, ২০২১
১৮ জানুয়ারি, ২০২১
১৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন