Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শঙ্কায় ‘মুরগি ব্যবসায়ী’ ধোনি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ৭:০৫ পিএম

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন আগেই। সুতরাং হাতে অফুরন্ত সময় ভারতের সাবেক ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির। সেই সময় কাজে লাগাতে মুরগি ব্যবসায় নামছেন তিনি। জি নিউজ জানিয়েছে, ইতোমধ্যেই দুই হাজার কড়কনাথ মুরগির অর্ডার দিয়েছেন ধোনি। কুচকুচে কালো রঙের এই বিশেষ প্রজাতির মুরগি সচরাচর পাওয়া না। এতে অন্যান্য মুরগির তুলনায় প্রোটিন অনেকটাই বেশি। নেই ফ্যাট আর কোলেস্টেরলও। তাই স্বাস্থ্যের পক্ষে অত্যন্ত উপকারী। আবার স্বাদেও অন্য মুরগীর মাংসকে হার মানায় সহজই। আর এই মুরগি নিয়েই পোলট্রি ফার্ম খুলেছিলেন ধোনি।

ভালোই চলছিল তার মুরগি ব্যবসা। কিন্তু এই করোনার মহামারীতে বার্ড ফ্লু ছড়িয়েছে ভারতের বিভিন্ন রাজ্যে। আর তাই হুট করে মুরগি অর্ডারও বাতিল করে দিয়েছেন ধোনি। একজন মুরগি ব্যবসায়ী হিসেবে বেশ শঙ্কায় রয়েছেন তিনি।

কড়কনাথ মুরগি দিয়ে পোল্ট্রি ব্যবসা শুরু করেন ধোনি। এবার অর্ডার দিয়েছিলেন কড়কনাথের সঙ্গে গ্রামাপ্রিয়া প্রজাতির মুরগির। কিন্তু ফ্লু’য়ের ভয়ে সেই অর্ডার বাতিল করে দিয়েছেন ভারতের কিংবদিন্ত ক্রিকেট অধিনায়ক।

সাম্বোতে ধোনির মুরগির খামার দেখভালের দায়িত্বে থাকা ডা. বিশ্বরঞ্জন জানিয়েছেন, কয়েকদিন আগে দুই হাজার করে কড়কনাথ এবং গ্রামাপ্রিয়া মুরগির অর্ডার দেয়া হয়েছিল। যেগুলো পরিবহন ও আমদানির প্রস্তুতিও শেষ পর্যায়ে ছিল।

মধ্যপ্রদেশ থেকে কড়কনাথ এবং হায়দরাবাদ থেকে গ্রামাপ্রিয়া মুরগির অর্ডার দেয়া হয়েছিল ধোনির খামারের জন্য। কিন্তু বার্ড ফ্লু’র সতর্কতায় সব অর্ডার বাতিল করে দিয়েছেন ধোনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ