Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ট্রাক-নছিমন সংঘর্ষে ঝিনাইদহে নিহত ৬

বিভিন্ন স্থানে মৃত আরো ৬ : আহত ২১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ঝিনাইদহের শৈলকুপায় ট্রাকের ধাক্কায় নিভে গেল নছিমনের ৬ যাত্রীর প্রাণ। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে আরো ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন ২১ জন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন দায়িত্বরত চিকিৎসকরা।
ঝিনাইদহ : ঝিনাইদহের শৈলকুপায় ট্রাক-নছিমন সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সাতজন নিহত ও আহত হয়েছেন আরো চারজন। গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলার ১নং ত্রিবেনী ইউনিয়নের মদনডাঙ্গা বাজারের শ্রীরামপুর বাসস্ট্যান্ডে এ হতাহতের ঘটনা ঘটে। নিহত ও আহতদের নাম পরিচয় পাওয়া যায়নি। তবে হতাহত সবাই রাজমিস্ত্রীর কাজ করতো। তাদের বাড়ি জেলার ঝিনাইদহ সদর উপজেলার কল্যাণপুর এলাকার বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে স্থানীয়রা বলছে হতাহতের সংখ্যা আরো বেশি হতে পারে। খবর পেয়ে ঝিনাইদহ ও শৈলকুপা ফায়ার সার্ভিস ও পুলিশ সুপারসহ উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌছে উদ্ধারের কাজ করছে। তারাও বলছেন নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

প্রত্যক্ষদর্শী নাজমুল হাসান সাগর নামের এক স্কুল শিক্ষক জানান, হতাহতরা সবাই ইমারত শ্রমিক। সন্ধ্যায় কাজ শেষে একটি ইঞ্জিন চলিত আলমসাধু গাড়িতে তাদের খোয়া, বালি ও সিমেন্ট মিক্সার মেশিন তুলে ১৩ শ্রমিক গাদাগাদি করে উঠে ঝিনাইদহের দিকে যাচ্ছিল। পথিমধ্যে মদনডাঙ্গা বাজারে পৌছালে বিপরীত দিক থেকে আসা দ্রুতগতির একটি ট্রাক তাদের চাপা দিয়ে নিজেও পাশের খাদে উল্টে পড়ে। এসময় বিকট শব্দে আশপাশের লোকজন আতঙ্কিত হয়ে পড়ে। দ্রুত ঘটনাস্থলে এসে দেখা যায় সবাই ছিন্নভিন্ন হয়ে যেখানে সেখানে পড়ে আছে। অনেকের শরীর থেকে হাত পা বিচ্ছিন্ন হয়ে গেছে। ফলে অনেকের চেনার উপায় ছিল না। খবর পেয়ে শৈলকুপা দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌছে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে।

রাত ৮টায় ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় ৯নং ওয়ার্ডের ইউপি মেম্বার আজাদ হোসেন জানান, এখনো পর্যন্ত ঘটনাস্থলে ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। ঘটনাস্থলে উপস্থিত শৈলকুপা থানার ওসি জাহাঙ্গীর হোসেন জানান, আমরা ঘটনাস্থলে পৌছে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। তবে নিহতের সংখ্যা নিশ্চিত করতে পারেন নি তিনি। এদিকে ঝিনাইদহ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শামীমুল ইসলাম নিহতের সংখ্যা ছয়জন বলে জানিয়েছেন।

সরিষাবাড়ী (জামালপুর) : সরিষাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। দুর্ঘটনায় নিহতরা সম্পর্কে চাচা ভাতিজা। নিহত ছাইদুর ইসলাম পেশায় একজন গাড়ি চালক এবং আকাশ মিয়া নবম শ্রেণির স্কুলছাত্র। গতকাল সকালে উপজেলার পুপলার মোড় এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, উপজেলার কামরাবাদ ইউনিয়নের বড়বাড়িয়া গ্রামের মোজাম্মেল হক ফকিরের ছেলে ছাইদুর ইসলাম ও একই গ্রামের খোকন মিয়ার ছেলে আকাশ মিয়া। নিহতের স্বজনেরা জানান, সকালে নিজ বাড়ী থেকে মোটরসাইকেল যোগে ছাইদুর ও আকাশ উপজেলার সেনাকৈর বাজারে যাচ্ছিলেন। বাজারে যাওয়ার পথে পৌর শহরের পুপলার মোড় এলাকায় পৌঁছালে দ্রুতগামী কোনো যানবাহন তাদের চাপা দেয়। ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

হবিগঞ্জ : হবিগঞ্জের মাধবপুরে দাদির সঙ্গে বিয়ে বাড়ি থেকে ফেরার পথে ট্রাক চাপায় শিফা আক্তার নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বিকেলে রাস্তা পারাপারের সময় এই দুর্ঘটনা ঘটে। নিহত শিশু শিফা আক্তার উপজেলার বাঘাসুরা ইউনিয়নের রতনপুর গ্রামের বাহার মিয়ার মেয়ে। এ ঘটনায় ঘাতক ট্রাককে আটক করেছে পুলিশ। এদিকে উত্তেজিত জনতা এক ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে। এতে রাস্তার দু’পাশে যানজট সৃষ্টি হয়। পরে পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করে।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ট্রাকচাপায় সুমন (২) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বিকেলে উপজেলার চরচারতলা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত সুমন ওই গ্রামের আবু বক্করের ছেলে। আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ জানান, ট্রাকটি থানায় আনা হয়েছে।
রংপুর : রংপুরের তারাগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে বাসের সুপারভাইজার রেজাউল করিম (৫০) নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত আটজন। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার হরিরামপুরের কাজী ফার্ম সংলগ্ন রংপুর-সৈয়দপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত রেজাউল রংপুরের মিঠাপুকুর উপজেলার জায়গীরহাট এলাকার বাসিন্দা।

বিশ্বনাথ (সিলেট) : সিলেটের বিশ্বনাথে বাস অটোরিকশা সিএনজি মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছেন। গুরুত্বর আহত হয়েছেন অটোরিকশা সিএনজির এক যাত্রী ও ড্রাইভার। গতকাল দুপুরে বিশ্বনাথ রামপাশা সড়কের নরশিংপুর নামক স্থানে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত ব্যক্তির নাম সাইদুর রহমান (২৫)। সে উপজেলার দৌলতপুর ইউনিয়নের দশপাইকা গ্রামের আব্দুস সোবহানের পুত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন