Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮, ০১ শাওয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সায়মন রিসোর্টে বঙ্গবন্ধু কর্নার

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

পর্যটন শহরের তারকা মানের হোটেল সায়মন রিসোর্টে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হয়েছে। মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে গতকাল বুধবার দুপুরে কলাতলী সায়মন রিসোর্টে কর্নারটির উদ্বোধন করেন ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুর রহমান। বঙ্গবন্ধু কর্নার উদ্বোধনকালে সায়মনের এমডি মাহবুবুর রহমান বলেন, ৬০-এর দশকে কক্সবাজারে পর্যটক সেবায় পথচলা শুরু করেছিল হোটেল সায়মন।

তিনি আরো বলেন, চট্টগ্রামের ব্যবসায়ী মোশারফ হোসেনের এ উদ্যোগককে সাধুবাদ জানিয়েছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সে সময় তিনি যখনই কক্সবাজারে এসেছেন তখনই ঝাউতলাস্থ হোটেল সায়মনে অবস্থান করেছিলেন। বঙ্গবন্ধুর পর তার দুই মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শেখ রেহেনাও আমাদের অতিথি হয়ে সায়মনে এসে থাকেন। তাই বঙ্গবন্ধু পরিবারের সাথে সায়মন হোটেল অবিচ্ছেদ্যে অংশে পরিণত হয়েছে।
এমডি মাহবুবুর রহমান বলেন, কক্সবাজার পৌরসভার বাহারছড়া ঝাউতলাস্থ এলাকায় নবনির্মিত সায়মন হেরিটেজ ভবনে একটি স্থায়ী অত্যাধুনিক বঙ্গবন্ধু কর্নার নির্মাধীন রয়েছে। এখানে বঙ্গবন্ধু সায়মনে অবস্থানকালীন সময়সহ রাজনৈতিক অঙ্গনের কিছু দুর্লব আলোকচিত্র স্থাপন করা হবে। যা পর্যটক ও পরবর্তী প্রজন্মের জন্য উন্মুক্ত থাকবে। বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে মুজিব শতবর্ষ ও সাময়ন রিসোর্টের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী ও প্রকৌশলী মোশারাফ হোসনের জন্মদিন উপলক্ষে কেক কাটার পরে এতিমদের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে। একই সাথে কক্সবাজারে আগত পর্যটকদের জন্য বঙ্গবন্ধু কর্নারটি উন্মুক্ত করে দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু-কর্নার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ