Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

বর্তমান কমিশন সম্পূর্ণ স্বাধীন ও নিরপেক্ষ

সাভারে সিইসি

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, বর্তমান নির্বাচন কমিশন সম্পূর্ণ স্বাধীন ও নিরপেক্ষ। এই জন্য দেশে পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হচ্ছে। গতকাল দুপুরে সাভার উপজেলা পরিষদ হলরুমে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভায় যোগ দিয়ে সাংবাদিকদের এ কথা বলেন সিইসি।

বর্তমানে বাংলাদেশে কোন নির্বাচনে অনিয়ম হচ্ছে না। দেশে পৌরসভা নির্বাচনও অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হচ্ছে জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেন, নির্বাচনে যারা হেরে যায় তারাই শুধু কারচুপির অভিযোগ তোলেন। এটা এদেশের কালচার। শুধু বাংলাদেশ নয় বিশ্বের যেকোন দেশে সাধারণ নির্বাচনে যে দল হেরে যায় তারাই কারচুপির অভিযোগ তোলেন।
বিএনপির উদ্দেশে সিইসি বলেন, আপনারা আমাদের ওপর আস্থা রাখুন। পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হচ্ছে। বর্তমান কমিশনের প্রতি জনগণের আস্থা রয়েছে জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, আস্থা আছে বলেই ভোটাররা ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে সুষ্ঠুভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এই আস্থায় কেউ আঘাত করতে চাইলে কিংবা অসন্তোষ সৃষ্টি করতে চাইলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এছাড়া ইভিএমএ ভোট কারচুপির কোন সুযোগ নেই বলেও জানান তিনি। এসময় নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আলমগীর, ঢাকা বিভাগীয় কমিশনার খলিলুর রহমান, ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমানসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ