Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সিরিয়ার ওপর আবার আগ্রাসন চালিয়েছে ইহুদিবাদী ইসরাইল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ১০:৩৭ পিএম

সিরিয়ার উত্তরাঞ্চলে ইরাক সীমান্তের কাছে ইহুদিবাদী ইসরাইল আবার বিমান হামলা চালিয়েছে। সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা এ খবর দিয়েছে তবে হামলায় সম্ভাব্য ক্ষয়ক্ষতির কোনো তথ্য জানা যায় নি।

সানা জানিয়েছে, দেইর আজ-জাওর এবং আল-বুকামাল শহরে এই হামলা চালানো হয়। সামরিক সূত্রের বরাত দিয়ে সানা জানিয়েছে, রাত ঠিক ১টা ১০ মিনিটে ইহুদিবাদী ইসরাইল আজ-জাওর এবং আল-বুকামাল শহরে ক্ষেপণাস্ত্র আগ্রাসন চালায়। আগ্রাসনের ক্ষয়ক্ষতির বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ইহুদিবাদী ইসরাইল এর আগে যেসব ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তার বেশিরভাগই সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা প্রতিহত করেছে। গত বুধবারও ইসরাইল সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণাঞ্চলে ক্ষেপণাস্ত্র হামলা চালায় তবে সিরিয়ায় ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে সেসব ক্ষেপণাস্ত্রের বেশিরভাগই ভূপাতিত করা হয়।

ইসরাইল গত কয়েক বছর ধরে প্রায় নিয়মিতভাবে সিরিয়ার ওপর বিমান ও ক্ষেপণাস্ত্র আগ্রাসন চালিয়ে আসছে। উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের চূড়ান্ত পতন মেনে নিতে পারছে না তেলআবিব। ফলে সন্ত্রাসীদের মনোবল চাঙ্গা রাখার জন্য এসব হামলা চালাচ্ছে। অবশ্য হামলা সম্পর্কে ইসরাইল একেবারেই কোন কথা বলছে না।



 

Show all comments
  • Abdul Hoq ১৪ জানুয়ারি, ২০২১, ১২:৩২ এএম says : 0
    ইসরাইলের এই হামলার তীব্র নিন্দা যানাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া-ইসরাইল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ