Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ঘরের মাঠে সিটির কষ্টের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ২:২৭ এএম

ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে শীর্ষ চারে ফিরেছে পেপ গুয়ার্দিওলার দল। নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে বুধবার ১-০ গোলে জিতেছে সিটি। একমাত্র গোলটি করেন ফিল ফোডেন। ম্যাচের শেষ দিকে পেনাল্টি থেকে গোলের সুযোগ হাতছাড়া করেন রাহিম স্টার্লিং।

শুরু থেকে বল দখলে একচেটিয়া আধিপত্য করা সিটি চতুর্দশ মিনিটে এগিয়ে যেতে পারতো। কিন্তু কেভিন ডে ব্রুইনের শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন ব্রাইটনের গোলরক্ষক। ৪১তম মিনিটে বেলজিয়ান মিডফিল্ডারের আরেকটি প্রচেষ্টা রুখে দেন তিনি।

বিরতির আগে দলকে এগিয়ে নেন ফোডেন। বাঁ দিক থেকে ডে ব্রুইনের পাস ধরে ডি-বক্সে ঢুকে ডান পায়ের নিচু শটে ঠিকানা খুঁজে নেন এই ইংলিশ মিডফিল্ডার। ৫৮তম মিনিটে দ্বিগুণ হতে পারতো ব্যবধান। ইলকাই গিনদোয়ানের প্রচেষ্টা গোলরক্ষক ঝাঁপিয়ে ফেরানোর পর বের্নার্দো সিলভার শট বাধা পায় ক্রসবারে। যোগ করা সময়ে ডি-বক্সে ডে ব্রুইনেকে সফরকারী গোলরক্ষক ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট কিকে বল উড়িয়ে মেরে হতাশ করেন স্টার্লিং।

১৬ ম্যাচে নয় জয় ও পাঁচ ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে তিনে উঠেছে সিটি। ১৭ ম্যাচে তাদের সমান পয়েন্ট করে নিয়ে লেস্টার সিটি চারে ও এভারটন পাঁচে আছে। ১৭ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে শিরোপাধারী লিভারপুল দুইয়ে, ৩৬ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড শীর্ষে আছে। ১৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ১৮তম স্থানে আছে ব্রাইটন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন