Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সুপার কাপে টাইব্রেকারে জিতে ফাইনালে বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ১২:১৬ পিএম
স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠেছে বার্সেলোনা। প্রতিপক্ষ সোসিয়েদাদকে হারিয়েছে তারা। তবে ম্যাচ জয়ের নায়ক গোলরক্ষক টের স্টেগেন। টাইব্রেকারে প্রতিপক্ষের প্রথম দুটি শট ঠেকিয়ে দলকে ফাইনালে নিয়ে যান তিনি।
 
বুধবার (১৩ জানুয়ারি) রাতে কোর্দোবায় প্রথম সেমিফাইনালের নির্ধারিত সময় ও অতিরিক্ত সময়ে ১-১ গোলে বার্সাকে আটকে রেখে সোসিয়েদাদ ম্যাচ নিয়ে যায় টাইব্রেকারে। সেখানে অবশ্য ৩-২ ব্যবধানে হেরে যায় তারা।
 
এই ম্যাচে খেলেননি লিওনেল মেসি। ইনজুরির কারণে তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তবে বার্সেলোনার আক্রমণভাগে মেসির শূন্যতা স্পষ্ট হয়ে ওঠে।
 
প্রথমার্ধে ফ্রেংকি ডি ইয়ংয়ের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে সমতা টানেন মিকেল ওয়ারজাবাল। অতিরিক্ত সময়ও ১-১ সমতায় শেষ হলে ম্যাচ যায় টাইব্রেকারে।
 
ম্যাচের ৩৯ মিনিটেই এগিয়ে যায় কাতালানরা। গ্রিজমানের ক্রসে ফ্রাঙ্কি ডি ইয়ং হেডে অসাধারণ এক গোল করে এগিয়ে নেন দলকে। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা।
 
বিরতির পর ম্যাচের ৫১ মিনিটে সমতায় ফেরে সোসিয়েদাদ। এ সময় বক্সের মধ্যে ডি ইয়ংয়ের হাতে বল লাগলে ভিএআরের সহায়তায় পেনাল্টি বাঁশি বাজায় রেফারি। পেনাল্টি থেকে মাইকেল ওয়ারজাবাল গোল করে সমতা ফেরান।
 
বাকি সময়ে উভয় দল বেশি কিছু সুযোগ তৈরি করলেও সেগুলো জালের নাগাল পায়নি। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে জিতে মৌসুমের প্রথম শিরোপা জয়ের মঞ্চে পা রাখে বার্সেলোনা।
 
অবশ্য কাতালানদের ফাইনালের মঞ্চে উঠতে সহায়তা করেছে টের স্টেগেন। টাইব্রেকারে সোসিয়েদাদের প্রথম দুটি শর্ট রুখে দেন এই গোলরক্ষক।
 
আজ বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও অ্যাথলেটিক বিলবাও। এই ম্যাচের বিজয়ী দলের সঙ্গে রোববার সুপার কাপের ফাইনালে মুখোমুখি হবে বার্সা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২২ জানুয়ারি, ২০২১
২২ জানুয়ারি, ২০২১
২১ জানুয়ারি, ২০২১
২০ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ