Inqilab Logo

ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭, ১৪ রজব ১৪৪২ হিজরী

করোনা : যুক্তরাষ্ট্রে প্রতি মিনিটে ৩ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ১:১৪ পিএম

প্রাণঘাতী মহামারি করোনায় প্রতি মিনিটে তিনজন যুক্তরাষ্ট্রবাসীর মৃত্যু ঘটছে। গতকাল বুধবার (১৩ জানুয়ারী) ছিল যুক্তরাষ্ট্রের সবচেয়ে ভয়াবহ দিন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ৪,৪৭০ জন। করোনায় মৃত্যুতে যার ফের রেকর্ড। এর আগের দিন এই সংখ্যা ছিল চার হাজার ২৮১জন। গতকাল বুধবার বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানিয়েছে।
অ্যাপল ভ্যালির সেন্ট মেরি হাসপাতালের চিকিৎসক ক্যারি ম্যাকগারি বলেছেন, ‘আমার পুরো কর্মজীবনের মধ্যে এটি অবশ্যই সবচেয়ে কালো অধ্যায়। ব্যক্তিগতভাবে আমি যাদের দেখতাম, যত্ম নিতাম, তাদের ভালোবাসার মানুষগুলোর মৃত্যু দেখছি। এটা অনেক বেশি কঠিন।’
যুক্তরাষ্ট্রে এই মুহূর্তে সবচেয়ে বেশি সংক্রমিত রাজ্য হচ্ছে ক্যালিফোর্নিয়া। এখানকার হাসপাতালগুলোকে রোগীর অতিরিক্ত চাপ সামাল দিতে হচ্ছে, আইসিইউ বিছানা স্থানান্তর করতে হচ্ছে; স্থান সংকুলানের কারণে বিছানা শিশু বিভাগেও স্থানান্তর করতে হচ্ছে।
যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা দুই কোটি ৩৩ লাখ ছাড়িয়েছে। এদের মধ্যে মারা গেছে তিন লাখ ৮৯ হাজার ৭৯০ জন। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৭ ফেব্রুয়ারি, ২০২১
২৭ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৬ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন