Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

যুক্তরাষ্ট্রে টিকা নিল এক কোটিরও বেশি মানুষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ২:১৪ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রে এক কোটিরও বেশি নাগরিক করোনার টিকার আওতায় এসেছেন। যুক্তরাষ্ট্রের সেন্টারস্ ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) সেন্টার এই তথ্য জানিয়েছেন। বুধবার পর্যন্ত এক কোটি দুই লাখ বাসিন্দাকে টিকা দেওয়া হয়েছে বলে সিডিসির পক্ষ থেকে জানানো হয়েছে। সিডিসি ও প্রেসিডেন্টের কার্যালয় মঙ্গলবার কাদের প্রথমে টিকা দেওয়া উচিত সে বিষয়ে রাজ্যগুলোকে নতুন দিকনির্দেশনা দিয়েছে।

এতদিন স্বাস্থ্যসেবাকর্মীদের অগ্রাধিকার দেওয়ার কঠোর নিয়মের কারণে টিকাদান কর্মসূচির গতি মন্থর হয়ে পড়েছিল। তাই রাজ্যগুলোকে এখন ৬৫ বছরের বেশি বয়সী সবাইকে টিকা দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য ও মানবিক সেবা মন্ত্রী আলেক্স আজার জানিয়েছেন, জরুরি ব্যবহারের জন্য যে দুটি টিকার অনুমোদন দেওয়া হয়েছে প্রশাসন সেগুলোর সব মজুদ ছেড়ে দিচ্ছে, যার মধ্যে সূচি অনুযায়ী দ্বিতীয় ডোজ নিশ্চিত করার জন্য সংরক্ষিত রাখা কিছু টিকাও আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র

২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ