Inqilab Logo

রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী

ইসলামোফোবিয়া মোকাবিলায় তুরস্ক-পাকিস্তান-আজারবাইজান একজোট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ৬:৩৬ পিএম

ইসলামোফোবিয়া বা ইসলাম নিয়ে ভীতি মোকাবিলায় মুসলমানদের ঐক্যের ওপর গুরুত্ব দিয়ে একটি সম্মিলিত কর্মপরিকল্পনা তৈরির ব্যাপারে চুক্তি স্বাক্ষর করেছে তুরস্ক, পাকিস্তান ও আজারবাইজান। এ চুক্তিতে রাষ্ট্রীয় সন্ত্রাসবাদসহ সকল ধরণের সন্ত্রাসের বিরুদ্ধে কাজ করার কথাও রয়েছে।

জানা গেছে, ইসালামোফোবিয়ার বিস্তার ঠেকাতে একটি সম্মিলিত কর্মপরিকল্পনা তৈরির ব্যাপারে চুক্তি স্বাক্ষর করেছে তুরস্ক, পাকিস্তান ও আজারবাইজান। একইসঙ্গে শান্তি, নিরাপত্তা, ব্যবসা, বিনিয়োগ, বিজ্ঞান-প্রযুক্তি, শিক্ষা ও সাংস্কৃতিক খাতসমূহে ত্রিপক্ষীয় সহযোগিতাসহ বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করে দেশ তিনটি।

তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতি দিয়ে এ খবর নিশ্চিত করেছেন। এতে উল্লেখ করা হয়, তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসোগলু, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি ও আজারবাইজানের পররাষ্ট্রমন্ত্রী জেহুন বায়রামভের উপস্থিতিতে দেশ তিনটির মধ্যে দ্বিতীয় ত্রিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়। সূত্র : আনাদোলু এজেন্সির।



 

Show all comments
  • MujiburRahman ১৯ জানুয়ারি, ২০২১, ৯:৪৬ এএম says : 0
    আলহামদুলিল্লাহ সময়োপযোগীপদক্ষে। এজন্য আপনাদেরকে অভিনন্দন ওশুভেচ্ছা জানাচ্ছ। অন্য সকল মুসলিম রাষ্ট্রকে সামিল করে আরও বৃহত্তর ঐক্যবদ্ধ সুদূরপ্রসারী কর্ম পরিকল্পনা গ্রহণ করা হোক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক-পাকিস্তান-আজারবাইজান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ