Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

শিক্ষার্থীদের আদর্শিক ভাবে গড়ে তুলতে না পারলে ঘরে ঘরে আনুশকা ও দিহান তৈরি হবে

বরিশালে ইশা ছাত্র আন্দোলনের নগর সম্মেলন অনুষ্ঠিত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ৭:১০ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই শিক্ষার্থীদের আদর্শিক ভাবে গড়ে তোলার তাগিদ দিয়ে নয়তো তারা চারিত্রিক, মানষিক ও সামাজিক ভাবে বিপর্যস্ত হবে বলে সতর্ক করে দিয়েছেন । আর আদর্শিক ভাবে গড়ে তোলার জন্য দরকার উৎকৃষ্ট মানের কল্যাণকর শিক্ষানীতি। আজকাল শিক্ষার নামে শিক্ষার্থীদের বিবাহ বহির্ভূত অবাদ যৌনাচারে উৎসাহিত করা হচ্ছে বলে অভিযোগ করে তিনি বলেন, যা শিক্ষার্থীদের নৈতিক স্খলন ও সামাজিক অবক্ষয়ের দিকে ঠেলে দিচ্ছে। এমন শিক্ষা ব্যবস্থার পরিবর্তন করে নৈতিকতাসম্পন্ন শিক্ষাব্যবস্থা প্রতিষ্ঠিত করারও তাগিদ দেন তিনি।

বৃহস্পতিবার বিকেলে বরিশাল টাউন হল চত্বরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল নগর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে শায়েখে চরমোনাই বলেন, এমন ঘুনে ধরা সমাজকে আলোর পথ দেখাতে কাজ করে যাচ্ছে ইশা ছাত্র আন্দোলন। এরা একজন ছাত্রকে স্বীয় আত্ম পরিচয়ের ভিত্তিতে দেশপ্রেমিক ও আদর্শিক সুনাগরিক হিসেবে গড়ে তুলছে। সুতরাং দেশের সচেতন অভিভাবকদের উচিত তাদের সন্তানদের ইশা ছাত্র আন্দোলনের সাথে পরিচয় করিয়ে দেয়া।

সম্মেলনে প্রধান বক্তব্যে ইশা ছাত্র আন্দোলন কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ বলেন, এদেশে আদর্শ ছাত্র রাজনীতির অনন্য উদাহরণ ইশা ছাত্র আন্দোলন। ব্যক্তিগঠন ও সমাজ শুদ্ধির পাশাপাশি সংগঠনটি দেশের সংকটতম মূহুর্তে সাধারণ মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে ইনশাআল্লাহ। করোনা কালে যখন বস্তুবাদী রাজনীতির ধারক বাহকেরা চৌর্যবৃত্তির মহরায় লিপ্ত ছিল, তখনও মানবতার পাশে দাঁড়িয়ে ত্রাণ বিতরণ, কৃষক এর ধান কাটা সহ দেশের কল্যাণে সকল কর্মসূচিতে অসামান্য অবদান রেখেছে ইশা ছাত্র আন্দোলন। বরিশাল মহানগর সহ দেশের প্রতিটি অঞ্চলের ছাত্র নেতা কর্মীরা এসব মানবিক দায়িত্বসব পালন করেছে বলে জানান তিনি। সুতরাং এমন আদর্শ সুনাগরিকদের হাতে আগামীর বাংলাদেশ অর্পণ করা হলে একটি সুখী সমৃদ্ধ দেশ উপহার দিতে পারবে ইনশাআল্লাহ।

সম্মেলনে সভাপতির বক্তব্যে ইশা ছাত্র আন্দোলন বরিশাল মহানগর সভাপতি মুহাম্মাদ রেজাউল করীম বলেন, দেশ যখন করোনার প্রকোপে কবলিত,সামাজিক ও আত্মীয় সম্পর্ক যখন মূল্যহীন হয়ে পরেছিল তখন আমরা জনগণের পাশে থাকার চেষ্টা করেছি। করোনায় মৃত ব্যক্তিদের দাফন কাফনে সহযোগিতা সহ বহু সামাজিক কার্যক্রমে জনতার সাথে ছিল ইশা ছাত্র আন্দোলন বরিশাল মহানগর।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় দাওয়াহ বিষয়ক উপদেষ্টা প্রিন্সিপাল মাওলানা ওবাইদুর রহমান মাহবুব, ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর সেক্রেটারি অধ্যাপক মুহাম্মাদ জাকারিয়া হামীদি।

প্রধান অতিথি তার বক্তব্য শেষে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল মহানগর শাখার ২০২০ সেশনের কমিটি বিলুপ্ত করে,২০২১ সেশনের নতুন কমিটি ঘোষণা করেন। ঘোষিত কমিটির সভাপতি- আব্দুল্লাহ আল মামুন, সহ-সভাপতি- মুহাম্মাদ ইব্রাহিম খান, সাধারণ সম্পাদক- মুহাম্মাদ জাহিদুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ