Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

স্বাধীনতার পঞ্চাশ বছর পরও আমরা স্বাধীনতা পাইনি- মির্জা ফকরুল ইসলাম আলমগীর

ভোট দিতে পারিনা, সত্য কথা বললে জেলে যেতে হয়

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ৮:১৭ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর বলেছেন, চলতি স্বাধীনতার ৫০ বছর পূর্তি শেষে জানুয়ারী মাস শুরু হলেও আমরা স্বাধীনতা পাইনি। ভোট দিতে পারিনা-আমাদের ভোট নিয়ে চলে যায়। সত্য কথা বললে জেলে যেতে হয়। সাংবাদিকরা যেন সত্য কথা বলতে বা লিখতে না পারে এজন্য করা হয়েছে ডিজিটাল আইন। বর্তমান সরকারের সমর্থক সজল ভাইও বাদ পড়েনি এই নিপীড়নমূলক আইন থেকে।

দুর্ভাগ্য জাতি হিসাবে আখ্যা দিয়ে মির্জা ফকরুল বলেন স্বাধীনতা ও গণতন্ত্রের জন্য যে জাতী লড়াই করেছে সেই জাতিকে ভোটের অধিকারের জন্য আবারও লড়াই করতে হচ্ছে। তিনি বলেন, আমরা শ্লোগান দিচ্ছি আমার ভোট আমি দেব আর বর্তমান সরকারের লোকেরা বলছে আমার ভোট আমি দেব-তোমার ভোটও আমি দেব।

গতকাল বৃহস্পতিবার দিনাজপুর পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থীর পক্ষে আয়োজিত বিভিন্ন পথ সমাবেশে প্রধান অতিথির ভাষণ দেন মির্জা ফকরুল। তিনি নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে বলেন জানি নির্বাচন ছিনিয়ে নেয়া হচ্ছে তারপরও এই নির্বাচনের মাধ্যমে আমরা আপনাদের তথা জনগণের সামনে কথা বলার সুযোগ পাচ্ছি। সরকারের অন্যায় অত্যাচারের কথাগুলি বলতে পারছি। বেগম খালেদা জিয়া আজ বন্দি কারণ তিনি নাকি দুই কোটি টাকা লুট নয় লুটে সহযোগিতা করেছে। অথচ আজ দুই কোটি নয় দুই লক্ষ কোটি টাকা পাচার হয়ে যাচ্ছে দেশ থেকে। এর কোন বিচার হয় না কারণ এটা তারা করছে। দুঃখ প্রকাশ করে বলেন করোনায় বিশ্বে হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। আমাদের দেশেও করোনা বহু মানুষ আক্রান্ত ও মৃত্যুবরণ করেছে। এই করোনা নিয়ে এখন ব্যবসা করছে সরকার। ভারতে দুই টাকায় টিকা পাওয়া গেলেও বাংলাদেশে তা ৪ টাকা দিতে হবে। অতিরিক্ত টাকা তারা ভাগাভাগি করে নিবে। প্রসঙ্গত তিনি বলেন, সরকারের লোকেরাও এখন ফুসে উঠছে। দেখুন চোখ মেলে। গত জাতীয় নির্বাচনের আগে দশ টাকা কেজি দরে চাল ক্রয়ের ওয়াদা করেছিল আওয়ামীলীগ। এখন সেই চাল ৬০ টাকা কেজি। ওএমএস এর মাধ্যমে ১০ টাকা কেজির চাল আওয়ামী লীগ ছাড়া কেউ পায় না। মা বোনেরা এখন নিরাপদ নেই। পত্রিকা খুললেই দেখবেন সম্ভ্রমহানির কত কথা। মেজর সিনহা’র মত সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়। তিনি বলেন দেশকে রক্ষা করতে হলে ভোটের অধিকার ফিরিয়ে আনতে হবে।

গতকাল বৃহস্পতিবার দিনাজপুর পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থী পর পর দুইবারের নির্বাচিত মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের পক্ষে রামনগর, সুইহারী, ফুলবাড়ী বাস ষ্ট্যান্ড ও দিনাজপুর ষ্টেশন চত্বরের পথ সভায় প্রধান অতিথির ভাষণ দেন। পথসভাগুলিতে বিশেষ অতিথি হিসাবে ডাঃ জাহিদসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। দিনাজপুর ষ্টেশন চত্বরে সর্বশেষ পথসভা করে সন্ধ্যা ৭টার দিকে তিনি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হোন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিনাজপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ