Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সখিপুর পৌর নির্বাচন: আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই কাউন্সিলর প্রার্থীকে জরিমানা

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ৯:০৩ পিএম

টাঙ্গাইলের সখিপুর পৌর নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই কাউন্সিলর প্রার্থীকে চার হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বৃহস্পতিবার(১৪জানুয়ারী) সকাল সাড়ে ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন। আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং অফিসার চিত্রা শিকারী।দণ্ডিত প্রার্থীরা হচ্ছেন সখিপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী মীর আবু সামা (ডালিম প্রতীক) দুই হাজার টাকা ও সংরক্ষিত মহিলা আসনের ৩নং ওয়ার্ড কাউন্সিলর (৭, ৮, ৯ ওয়ার্ড) প্রার্থী সাদিয়া আফরিন লতা (টেলিফোন প্রতীক) দুই হাজার টাকা জরিমানা করা হয়।

সখিপুর পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আতাউল হক বলেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী প্রার্থীরা বেলা দুইটা থেকে রাত আটটা পর্যন্ত প্রচারযন্ত্র (মাইক) দিয়ে প্রচারণা চালাতে পারবেন। কিন্তু ওই দুই প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে রাত আটটার পরও প্রচারণা চালান। গতকাল বুধবার রাত নয়টার দিকে ৭ নম্বর ওয়ার্ড এলাকা থেকে ওই দুই প্রার্থীর মাইক জব্দ করেন আদালত। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ওই দুই প্রার্থী জব্দ হওয়া মাইকের জন্য এলে তাঁদের দুজনকে দুই হাজার করে চার হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত সখিপুর পৌরসভাসহ সারা দেশের ৬৪টি পৌরসভার ভোট গ্রহণ তৃতীয় ধাপে ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এই পৌরসভায় মেয়র পদে ৩ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে (৯টি ওয়ার্ডে) ৩০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই পৌরসভায় মোট ভোটার ২২ হাজার ৩৩৭ জন। এর মধ্যে নারী ভোটার ১১ হাজার ৫৪৯ জন। পুরুষ ভোটার ১০ হাজার ৭৮৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাঙ্গাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ