Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মেসিহীন বার্সাকে ফাইনালে তুললেন স্টেগেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

অতিরিক্ত সময়ের শুরু আর শেষে নিশ্চিত দুটি সেভে ম্যাচ নিলেন টাইব্রেকারে। নির্ধারিত সময়ে সবমিলিয়ে ছয়টি সেভ করেন জার্মান শট স্টপার। আর টাইব্রেকারে গিয়ে তো তিনিই নায়ক; প্রতিপক্ষের প্রথম দুটি শট ঠেকিয়ে পথ দেখালেন মার্ক-আন্দ্রে টের স্টেগেন। বার্সা গোলরক্ষকের দ্যুতিতেই রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উছেছে বার্সেলোনা। গতপরশু রাতে কোর্দোবায় প্রথম সেমি-ফাইনালের নির্ধারিত সময়ে ফ্রেংকি ডি ইয়ংয়ের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে সমতা টানেন মিকেল ওইয়ারসাবাল। অতিরিক্ত সময়ও ১-১ সমতায় শেষের পর টাইব্রেকারে ৩-২ ব্যবধানে জিতে শিরোপা লড়াইয়ে পা রাখে রোনাল্ড কোমানের দল।

যেখানে সোসিয়েদাদের জন বাউতিস্তা ও ওইয়ারসাবালের শট ঠেকিয়ে দেন টের স্টেগেন। উইলিয়ান জোসে মারেন পোস্টে। দলটির সফল শট নেন মিকেল মেরিনো ও আদনান ইয়ানুজাই। আর বার্সেলোনার হয়ে প্রথম শট পোস্টে মারেন ডি ইয়ং। পরের দুটি শটে সফল উসমান দেম্বেলে ও মিরালেম পিয়ানিচ। উড়িয়ে মারেন অঁতোয়ান গ্রিজমান। শেষে রিকি পুস জালে বল পাঠালে উচ্ছ্বাসে ভাসে বার্সেলোনা। মৌসুমের প্রথম শিরোপা জয়ের মঞ্চে পা কাতালান জায়ান্টরা।

গত রাতেই দ্বিতীয় সেমি-ফাইনালে মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ ও অ্যাথলেতিক বিলবাও। এতক্ষণে নিশ্চই যেনেও গেছেন আগামী রোববারের ফাইনালে কে হচ্ছে বার্সার প্রতিপক্ষ।

তবে এই ম্যাচের মত ফাইনালেও লিওনেল মেসিকে পাওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন কোচ। যাদও ক্লাবের পক্ষ থেকে আর্জেন্টাইন তারকার চোটের বিষয়ে কিছু জানানো হয়েনি। তবে, গত শনিবার লা লিগায় গ্রানাদার বিপক্ষে ৪-০ গোলে জেতা ম্যাচের পর মেসিসহ কয়েক জন খেলোয়াড়ের অল্প কিছু সমস্যা ছিল বলে মঙ্গলবার জানিয়েছিলেন কোমান। সেদিনের অনুশীলনে অবশ্য ছিলেন মেসি। কিন্তু ম্যাচের দিন সকালের অনুশীলনে তাকে দেখা বার্সা অধিনায়ককে। পরে পুরো ম্যাচে গ্যালারিতে বসে খেলা দেখেন তিনি। ম্যাচ শেষে স্বাভাবিকভাবেই আসে মেসি প্রসঙ্গ। আগামী রোববারের ফাইনালে কি পাওয়া যাবে ৩৩ বছর বয়সী ফরোয়ার্ডকে? জোরালো আশা দেখালেন না কোমান, ‘মেসিকে ফাইনালে পাওয়ার ব্যাপারে আমি আশাবাদী। তবে নিশ্চিত নই। আমাদের অপেক্ষা করতে হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাইনাল

১৭ জানুয়ারি, ২০২২
৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন