Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মিথ্যা মামলা প্রত্যাহার না হলে কঠোর পদক্ষেপ

হেফাজতে ইসলাম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

আল্লামা শাহ আহমদ শফী (রহ.)-কে হত্যার অভিযোগে দায়েরকৃত মামলাকে ‘রাজনৈতিক চক্রান্ত’ এবং ওলামায়ে কেরামদের হয়রানি করার দুরভিসন্ধি উল্লেখ করে হেফাজতে ইসলামের পক্ষ থেকে বলা হয়, মামলা প্রত্যাহার না হলে কঠোর পদক্ষেপ গ্রহণে বাধ্য হবে হেফাজতে ইসলাম।

গতকাল হেফাজতের যুগ্ম মহাসচিবগণ এক যৌথ বিবৃতিতে এ হুঁশিয়ারি দেন। তারা বলেন, স্বাভাবিক মৃত্যুর বিষয়টি স্পষ্ট হওয়ার পরও হেফাজতে নেতৃবৃন্দ ও আলেম-ওলামাদের জড়িয়ে হত্যার অভিযোগ এনে মিথ্যা মামলা দায়ের ইসলামবিদ্বেষী গোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়নের গভীর ষড়যন্ত্র বলে মনে করছি। মামলায় তথাকথিত হত্যার যেসব কারণ উল্লেখ করা হয়েছে সেগুলো অতিরঞ্জন ও মিথ্যাচারে পরিপূর্ণ এবং হয়রানিমূলক ও উদ্দেশ্যপ্রণোদিত। দায়েরকৃত মামলায় যাদের আসামি করা হয়েছে এবং বিবরণে যাদেরকে অভিযুক্ত করা হয়েছে, তারা কেউ এর সাথে সম্পৃক্ত নয়। সুতরাং তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা সম্পূর্ণ মিথ্যা ও ষড়যন্ত্রমূলক। অনতিবিলম্বে দায়েরকৃত এ মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

বিবৃতিদাতারা হলেন- মাওলানা জুনাইদ আল হাবীব, মাওলানা মামুনুল হক, মাওলানা লোকমান হাকীম, মাওলানা নাসির উদ্দিন মুনির, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা শফিক উদ্দীন, মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী ও মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিথ্যা-মামলা
আরও পড়ুন