Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভুক্ত হলেন টাঙ্গাইল-৮ আসনের এমপি ভিপি জোয়াহের

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ৯:২৯ পিএম

মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভুক্ত হলেন টাঙ্গাইল-৮ (সখিপুর-বাসাইল) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো.জোয়াহেরুল ইসলাম ভিপি। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের গেজেট অধি শাখার উপসচিব(গেজেট) রবীন্দ্র নাথ দত্ত স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে ওই উপসচিবের গত ৩ জানুয়ারি স্বাক্ষরিত তথ্যে জানা যায়, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল আইন অনুযায়ী প্রকৃত বীর মুক্তিযোদ্ধার তালিকা গেজেট প্রকাশ করা হল। প্রজ্ঞাপনে আরও জানানো হয়, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) এর ৭০তম সভার সিদ্ধান্ত মোতাবেক মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভুক্ত বেসামরিক গেজেট। মাননীয় সংসদ সদস্য মো. জোয়াহেরুল ইসলামের মুক্তিযোদ্ধা তালিকার গেজেট নম্বর-৬৯৮৭।

মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভুক্ত হওয়ায় মাননীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মো. জোয়াহেরুল ইসলাম বলেন, আমি বঙ্গবন্ধুর ডাকে স্বাধীনতা সংগ্রামে টাঙ্গাইলের পাথরঘাটাসহ কয়েকটি যুদ্ধে সক্রিয়ভাবে অংশ গ্রহণ করেছি। দীর্ঘদিন পরে হলেও যুদ্ধের স্বীকৃতি স্বরূপ সরকার তালিকায় অন্তর্ভুক্ত করায় বঙ্গবন্ধু কন্যা বিশ্বনেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর সময়ে একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে আমি গর্ববোধ করছি। আমি আমার নির্বাচনী এলাকা সখিপুর-বাসাইলবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একজন নিবেদিত কর্মী হিসেবে তাঁর নির্দেশক্রমে নতুন ধারার সখিপুর-বাসাইল উপজেলা গড়বো। তিনি সবাইকে নতুন বছরের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাঙ্গাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ