Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

রাত পোহালেই ইভিএমএ ভোট

দাগনভূঞা পৌরসভা নির্বাচন

মো. ওমর ফারুক, ফেনী থেকে : | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

ফেনীর দাগনভূঞা পৌরসভা নির্বাচন কাল । প্রথমবারের মতো দাগনভূঞা পৌর নাগরিকেরা নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতির মাধ্যমে তাদের ভোটাধীকার প্রয়োগের সুযোগ পাচ্ছে। প্রধান নির্বাচন কমিশনের এধরনের প্রদক্ষেপকে স্বাগত জানিয়েছেন দাগনভূঞা পৌরসভার ভোটাররা।
গতকাল শেষদিনে আ.লীগ,বিএনপির মেয়র প্রার্থীসহ কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনী প্রচার-প্রচারণার বেশ জমে উঠেছিল। মিছিল, স্লোগান,সমাবেশ ও পথসভায় মুখরিত ছিল দাগনভূঞা পৌরসভার ৯ টি ওয়ার্ড। প্রার্থীরা তাদের নিজ নিজ দলীয় নেতা-কর্মী ও সমর্থকদেরকে নিয়ে ভোট পাওয়ার আশায় ভোটারদের ধারে ধারে গিয়েছেন। ভোটারদেরকে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের প্রতিশ্রুতি ও নাগরিক সুযোগ-সুবিধা দিয়ে ভোট চাইতে দেখা গেছে।
দাগনভূঞা পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী ৪ জন। আ.লীগের মনোনীত প্রার্থী ওমর ফারুক খাঁন(নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী কাজী সাইফুল ইসলাম স্বপন(ধানের শীষ), জাতীয় পার্টি থেকে বিনোদ বিহারী ভৌমিক ও স্বতন্ত্র প্রার্থী তারেক আজিজ +খাঁন। ৯টি ওয়ার্ডের ৫ টিতে ১৫ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। ১নং ওয়ার্ডে জাকের হোসেন,শাহ আলম, মো. জাকের হোসেন,আবুল কালাম,আলাউদ্দিন,২নং ওয়ার্ডে সাইফুল ইসলাম,শহীদ উল্লাহ, ৪ নং ওয়ার্ডে আবদুল কুদ্দুছ, জসিম উদ্দিন, ৭ নং ওয়ার্ডে এয়াছিন, কামরুল, ৮নং ওয়ার্ডে গোলাম ও জিয়াউল হক, জিলানী ও রুবেল। বাকী ৪ টি ওয়ার্ডে প্রতিদ্বন্ধী না থাকায় তারা একক প্রার্থী হিসেবে বিজয়ের পথে রয়েছেন।
নির্বাচনী গণসংযোগকালে বিএনপি প্রার্থী সাইফুল ইসলাম স্বপন বলেন, , গত কয়েকদিনের নির্বাচনী প্রচারণা চলাকালে তার প্রচার মাইক ভাঙচুর, ব্যানার, ফেস্টুন ছিড়ে ফেলা হয়েছে। তার অনেক কর্মী সমর্থককে মারধর করেছে। প্রতিদিনই হুমকি, ধমকি দিয়ে যাচ্ছে আ’লীগ প্রার্থীর পালিত সন্ত্রাসীরা। তিনি আরো বলেন,প্রশাসন চাইলে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে পারে।
আ.লীগ মেয়র প্রার্থী ওমর ফারুক খাঁন বলেন, জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। দাগনভূঞা পৌরসভায় আমি মেয়র থাকাকালে ১০ বছরে ব্যাপক উন্নয়ন করেছেন। সামনে নির্বাচিত হলে তিনি পৌরসভাকে মডেল পৌরসভা হিসেবে রুপান্তরিত করবেন।
জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার নাছির উদ্দিন পাটোয়ারি জানান, নির্বাচনের সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। তিনি নির্বাচনকে সফল করতে সকলের সহযোগিতা কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইভিএমএ-ভোট

১৫ জানুয়ারি, ২০২১
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ