Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

যুক্তরাষ্ট্র সরকারের গুরুত্বপূর্ণ পদে বাংলাদেশী বংশোদ্ভূত জেইন সিদ্দিক

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ৮:৩৭ এএম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের হোয়াইট হাউজে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক হিসেবে নিয়োগ পেলেন জেইন সিদ্দিক। তাকে হোয়াইট হাউজের ডেপুটি চিফ অব স্টাফের সিনিয়র এডভাইজার হিসেবে নিযুক্ত করা হয়েছে। ১৩ জানুয়ারি নির্বাচিত প্রেসিডেন্ট বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস হোয়াইট হাউজে গুরুত্বপূর্ণ কয়েকটি পদে আরো কয়েকজনের সাথে জেইনের নাম ঘোষণা করেছেন। এ নিয়োগকে স্বাগত জানিয়েছেন বাইডেন-কমলা হ্যারিসের ট্র্যাঞ্জিশন টিমের সাউথ এশিয়া বিষয়ক সিনিয়র এডভাইজার রাষ্ট্রদূত ওসমান সিদ্দিক।

১৪ জানুয়ারি বৃহস্পতিবার সকালে ওসমান সিদ্দিক এ সংবাদদাতাকে উপরোক্ত তথ্য জানিয়ে বলেন, জেইন অত্যন্ত মেধাবি একজন মানুষ। দীর্ঘদিন মার্কিন প্রশাসনের বিভিন্ন দায়িত্ব পালন করে তার প্রমাণ দিয়েছেন। তার এ নিয়োগ অবশ্যই বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকানদের জন্য বড় একটি সুসংবাদ।
উল্লেখ্য, গত বছর কমলা হ্যারিস তথা ভাইস প্রেসিডেন্সিয়াল বিতর্কে প্রস্তুতি টিমের মেম্বার ছিলেন জেইন সিদ্দিক।

তার আগে বেটো ও’রোক’সের প্রেসিডেন্সিয়াল ক্যাম্পেইন টিমের ডেপুটি পলিসি ডিরেক্টরও ছিলেন। তার সিনেট ক্যাম্পেইন টিমেরও সিনিয়র পলিসি এডভাইজার ছিলেন প্রিন্সটন ইউনিভার্সিটি ও ইয়েল ল’ স্কুল থেকে উচ্চতর ডিগ্রি নেয়া জেইন। জেইনের কর্মজীবন শুরু হয়েছে ইউএস সুপ্রিম কোর্টের জজ ইলেনা ক্যাগন ও ইউএস কোর্ট অব আপিলের জজ ডেভিড ট্যাটেলের সাথে কাজের মধ্যদিয়ে। জেইন খ্যাতনামা ল’ ফার্ম ওরিক হেরিঙটন এ্যান্ড সাটসলিফ এলএলপি’র সহযোগী হিসেবেও কাজ করেছেন।

প্রসঙ্গত, বাইডেন-কমলা ট্র্যাঞ্জিশন টিমে ডমেস্টিক এ্যান্ড ইকনোমিক বিভাগের চিফ অব স্টাফ হিসেবে দায়িত্ব পালনরত অবস্থায়ই এ নিয়োগ পেলেন জেইন। ট্র্যাঞ্জিশন টিমে রয়েছেন আরো কয়েকজন, তারাও আশাবাদী হোয়াইট হাউজের পজিশন পাওয়ার ব্যাপারে। নিউইয়র্কে বেড়ে উঠা জেইনের হোয়াইট হাউজে ডেপুটি চিফ অব স্টাফ অফিসের সিনিয়র এডভাইজারের পদ পাওয়ায় বাংলাদেশি-আমেরিকানরাও গৌরববোধ করছেন। এরমধ্য দিয়েই বাইডেন-হ্যারিস প্রশাসনে বাংলাদেশিদের জায়গা পাওয়ার প্রত্যাশার পথ সুগম হলো বলে মনে করা হচ্ছে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

Show all comments
  • Harunur rashid ১৬ জানুয়ারি, ২০২১, ৩:০১ এএম says : 0
    Congratulation my fellow citizen .
    Total Reply(0) Reply
  • ফরিদুল ইসলাম ১৭ জানুয়ারি, ২০২১, ১:৩৮ পিএম says : 0
    হ্যাতের বাড়ি কি নোয়াখালী নি?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ