Inqilab Logo

ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭, ২১ রজব ১৪৪২ হিজরী

‘বিশ্বের সবচেয়ে বিধ্বংসী ক্ষেপণাস্ত্র’ প্রদর্শন করল উত্তর কোরিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ১০:০৬ এএম

সাবমেরিন থেকে উৎক্ষেপণযোগ্য নতুন এক ক্ষেপণাস্ত্র প্রদর্শন করেছে উত্তর কোরিয়া। এটি একটি ব্যাপক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র। রাষ্ট্রীয় মিডিয়া একে বর্ণনা করেছে বিশ্বের সবচেয়ে শক্তিশালী অস্ত্র হিসেবে। নেতা কিম জং-উন পরিদর্শন করেছেন এমন এক সামরিক প্যারেডে বেশ কিছু ক্ষেপণাস্ত্র প্রদর্শন করা হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

এর আগে বিরল এক রাজনৈতিক বৈঠক হয়। সেখানে কিম জং-উন যুক্তরাষ্ট্রকে তার দেশের নীতিগত সবচেয়ে বড় শত্রু হিসেবে আখ্যায়িত করেন। এখানে লক্ষ্যণীয় বিষয় হলো, যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেন যখন আর কয়েক দিনের মধ্যে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন, তার আগে কিম জং উন তার সামরিক শক্তি প্রদর্শন করলেন।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় মিডিয়ায় যেসব ছবি প্রকাশিত হয়েছে তাতে কমপক্ষে চারটি কালো ও সাদা বিশাল ক্ষেপণাস্ত্র দেখা যাচ্ছে। বিপুল সংখ্যক মানুষ উপস্থিত হয়ে জাতীয় পতাকা নাড়াচ্ছিলেন। আর তাদেরকে অতিক্রম করে যাচ্ছিল এসব ক্ষেপণাস্ত্র। বিশ্লেষকরা বলেছেন, এসব অস্ত্র তাদের কাছে আগে থেকেই ছিল। তবে তা কাউকে দেখানো হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উত্তর কোরিয়া

১৪ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ