Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চীনের তৈরি টিকা নিলেন এরদোয়ান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ১১:৫৫ এএম

প্রাণঘাতী করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ নিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। গতকাল বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) আঙ্কারা শহরের একটি হাসপাতালে চীনের কোম্পানি সিনোভ্যাক বায়োটেকের তৈরি করোনাভাইরাসের টিকা গ্রহণ করেন তিনি।

করোনার টিকা নিয়ে তুরস্কের জনগণকে আশ্বস্ত করতে স্থানীয় সময় বৃহস্পতিবার টিভি ক্যামেরার সামনেই টিকা নেন তিনি। বার্তা সংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম সিজিটিএনের প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

চীনের তৈরি টিকা গ্রহণের পর সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রামে এরদোয়ান বলেন, ‘আমি টিকা নেওয়ার পর ভালো অনুভব করছি। ‘আমি মনে করি, বিশেষত সব রাজনৈতিক নেতা ও সংসদ সদস্যদের টিকা গ্রহণে উৎসাহ দেওয়া উচিত।’
তুরস্কের ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট (একে) পার্টির সদস্যদেরও টিকা দেওয়া হয়েছে বলে জানান এরদোয়ান।
করোনায় মারা যাওয়া ব্যক্তিদের জন্য শোক প্রকাশ করে এরদোয়ান মহান আল্লাহর কাছে তাঁদের জন্য কল্যাণ প্রত্যাশা করেন এবং হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের দ্রুত রোগমুক্তি কামনা করেন।

তাছাড়া দেশজুড়ে ২ লাখ ৫০ হাজার স্বাস্থ্যকর্মীকে টিকা প্রদানের কথাও জানান এরদোয়ান। করোনাকালের সম্মুখযোদ্ধা হিসেবে তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

গত বৃহস্পতিবার থেকে তুরস্ক করোনার টিকা প্রদান কার্যক্রম শুরু করে। সর্বপ্রথম স্বাস্থ্যমন্ত্রী ফেহরেতিন কোকা টিকা গ্রহণ করেন। গত ৩০ ডিসেম্বর চীনের সিনোভ্যাক বায়োটেকের ৩০ লাখ ডোজ করোনা টিকার প্রথম চালান তুরস্কে পৌঁছায়। সূত্র: আনাদলু এজেন্স



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ