Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রাম্প ভক্তদের থেকে বাঁচতে বর্ম কিনছেন রিপাবলিকান আইনপ্রণেতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ৩:৫৮ পিএম

বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের রোষানল থেকে বাঁচতে বর্ম কিনতে যাচ্ছেন তারই দলের আইনপ্রণেতা পিটার মেইজার। গত সপ্তাহে ক্যাপিটল হিলে সহিংস হামলায় উস্কানি দেয়ার অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে কংগ্রেসে আনা ‘অভিশংসন’ প্রস্তাবের পক্ষে যে ১০ রিপাবলিকান সদস্য ভোট দিয়েছিলেন, মেইজার হচ্ছেন তাদের মধ্যে অন্যতম।

কিছুদিন আগেই রিপাবলিকান দলের পক্ষে কংগ্রেসম্যান হিসাবে নির্বাচিত হয়েছেন মেইজার। বৃহস্পতিবার এমএসএনবিসি টিভিতে দেয়া সাক্ষাতকারে তিনি জানান, অভিশংসনের পক্ষে ভোট দেয়ার সিদ্ধান্ত তার ও তার পরিবারের উপর কিভাবে প্রভাব ফেলছে। গত ৬ জানুয়ারী ক্যাপিটল হিলে ট্রাম্পের সমর্থকদের হামলার ঘটনায় ‘বিদ্রোহে উস্কানি’ দেয়ার অভিযোগে বুধবার ‘হাউস অব রিপ্রেজেন্টিটিভস’ ট্রাম্পকে অভিশংসনের প্রস্তাব পাশ করে। এমএসএনবিসি-এর অ্যাঙ্কর হ্যালি জ্যাকসন মেইজারকে জিজ্ঞাসা করেন, তিনি হত্যার হুমকি পেয়েছেন কি না? জবাবে কোনও কিছুই তাকে তার দায়িত্ব পালন করা থেকে বিরত রাখতে পারবে না জানিয়ে তিনি বলেন, ‘আমি একজন ঘাতক, বিদ্রোহী ও গোঁয়ারের পক্ষে ভোট দিতে পারি না। তিনি আরও বলেন, ‘তার বিরুদ্ধে কোন সিদ্ধান্ত নেয়া হলেই তিনি সমর্থকদের লেলিয়ে দিচ্ছেন। এভাবে সহিংসতা ব্যবহার করে রাজনৈতিক ফায়দা অর্জনের চেষ্টাও এক ধরণের সন্ত্রাসবাদ।’

ট্রাম্পের কট্টর সমর্থকদের হামলা থেকে বাঁচতে সাবধানতা অবলম্বনের বিষয়ে মাইজার জানান, ‘তাদের ভয়ে আমার সহকর্মীরা নিজেদের নিরাপত্তার জন্য এখন সশস্ত্র বডিগার্ড ছাড়া বের হচ্ছেন না।’ তিনি বলেন, ‘আমাদের মধ্যে অনেকে গোপনে চলাফেরা করছে ও শারীরিক সুরক্ষার জন্য বর্ম কেনার চেষ্টা করছেন। এর থেকে বেশি কিছু করার সামর্থ্য আমাদের নেই। এমন একটি পরিস্থিতির সম্মুখীন হওয়াটা আমাদের জন্য খুবই দুঃখের বিষয়।’ সূত্র: এওএল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ