Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭, ১২ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

সুন্দরগঞ্জে পৌরভোটের প্রস্তুতি সম্পন্ন

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ৮:২২ পিএম

১৬ জানুয়ারি সুন্দরগঞ্জ পৌরসভার নির্বাচন। নির্বাচন সুষ্ঠুভাবে করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে আইন শৃঙ্খলা রক্ষার্থে। এজন্য র‌্যাব, বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবে। পুলিশ ও আনসার ভোট কেন্দ্রে মোতায়েন থাকবে। ভোট গ্রহণের যাবতীয় উপকরণাদি বিতরণ করা হয়েছে। রিটার্নিং অফিসার জানান আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আনসার, দুই প্লাটুন বিজিবি, পুলিশ ও র‌্যাবের পাঁচ স্তর বিশিষ্ট নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রার্থীরা জয়ের আশা নিয়ে অপেক্ষা করছেন।

এছাড়া প্রতিটি কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবে। ভোট গ্রহণের জন্য ৯ জন প্রিজাইডিং, ৪৪ জন সহকারী প্রিজাইডিং ও ৮৮ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে। নির্বাচন অফিস স‚ত্রে জানা গেছে পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৭১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৮৬৩ জন এবং নারী ভোটার ৭ হাজার ২০৮ জন। ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রের ৪৪টি কক্ষে ভোট গ্রহণ করা হবে। নির্বাচনে ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে মেয়র পদে ৭ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে ৩২জন।

মেয়র পদে আব্দুল্লাহ আল মামুন (নৌকা), আব্দুর রশিদ রেজা সরকার ডাবলু (লাঙল), দেবাশীষ কুমার সাহা (মোবাইল ফোন), আবু খায়ের মশিউর রহমান সবুজ (ধানের শীষ), খয়বর হোসেন মওলা (নারিকেল গাছ), আল শাহাদৎ জামান (জগ), গোলাম আহসান হাবীব মাসুদ (সিংহ) মার্কা নিয়ে নির্বাচন করছেন।

এছাড়া সংরক্ষিত আসন ১ রুবিয়া বেগম (চশমা), কল্পনা রানী (আনারস), লাভলী বেগম (আংটি), পারুল বেগম (বলপেন),ও পারভীন আক্তার (জবা ফুল), সংরক্ষিত আসন ২ রত্না রানী (আনারস), রুজিনা বেগম (চশমা), ও মাসুমা বেগম (জবাফুল)। ৩ নং সংরক্ষিত আসনে মনোয়ারা বেগম (জবা ফুল), শাবানা বেগম (আনারস),ও হোসনে আরা বেগম (চশমা) প্রতিদ্বন্ধিতা করছেন। অপরদিকে ১ নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ছামিউল ইসলাম (পানির বোতল), অমলেশ সরকার টেবিল ল্যাম্প) আতাউর রহমান (ডালিম), স্বপন বাবু (গাঁজর) কালিয়া চন্দ্র সরকার (পাঞ্জাবি) ও সাইফুল ইসলাম (উটপাখি)। ২ নং ওয়ার্ডে মাজেদুর রহমান প্রামানিক রুনু (উটপাখি) আব্দুর রাজ্জাক (পাঞ্জাবি), মঞ্জু মিয়া টেবিল ল্যাম্প), মোস্তাফিজার রহমান (ডালিম) ও এনামুল হক (পানির বোতল)। ৩ নং ওয়ার্ডে জামিউল ইসলাম (টেবিল ল্যাম্প) সাজু মিয়া (উটপাখি), মহাব্বত আলী (পানির বোতল) ও নুর আলম মিয়া (পাঞ্জাবি)। ৪ নং ওয়ার্ডে সাখাওয়াত হোসেন (উটপাখি), মকসুদুল আলম (পাঞ্জাবি) ও মাহবুবুর রহমান (পানির বোতল)। ৫ নং ওয়ার্ডে জোবাইদুর রহমান (ডালিম), সুজা মিয়া (পাঞ্জাবি) ও মশিউর রহমান (উটপাখি)। ৬ নং ওয়ার্ডে লাবলু মিয়া (উটপাখি) ইমদাদুল ইসলাম (ডালিম)। ওয়ার্ড নং ৭ এ নুর আলম সরকার (পাঞ্জাবি), শাহীন মিয়া (উটপাখি), আনারুল ইসলাম (ডালিম) ও শহিদুল ইসলাম (পানির বোতল) ৮ নং ওয়ার্ডে হাবিবুর রহমান (উটপাখি)ও সাজু মিয়া (পাঞ্জাবি) ৯ নং ওয়ার্ডে গোলাম রব্বানী (ডালিম), দীপক কুমার সরকার (পানির বোতল) ও মোহাম্মদ আলী (উটপাখি) প্রতিদ্বন্ধিতা করছেন। প্রার্থীরা অধির আগ্রহে জয়ের জন্য অপেক্ষা করছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাইবান্ধা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ