Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘চট্টগ্রামে অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান চাই’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

চসিক নির্বাচনকে ভয়-ভীতি সন্ত্রাসমুক্ত করতে অবিলম্বে অস্ত্র উদ্ধারের অভিযান এবং বৈধ অস্ত্রশস্ত্র জমা নেয়ার দাবি জানিয়েছেন ধানের শীষে মেয়র প্রার্থী চট্টগ্রাম নগর বিএনপির নেতা ডা. শাহাদাত হোসেন। তিনি গতকাল শুক্রবার নগরীতে গণসংযোগকালে বলেন, প্রত্যেকটি নির্বাচনের পূর্বে নিয়ম মাফিক সবধরনের বৈধ অস্ত্র জমা নিতে এবং অবৈধ অস্ত্রশস্ত্র উদ্ধারে প্রশাসন তৎপর থাকে।

অথচ চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে প্রশাসন এখন পর্যন্ত অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনা এবং বৈধ অস্ত্র জমা নেয়ারও কোনো ধরনের উদ্যোগ নেয়নি। এ অবস্থায় প্রতিদিন ক্ষমতাসীন দলের সন্ত্রাসীদের অস্ত্রের ঝনঝনানি, হানাহানি-সহিংসতা শুরু হয়েছে। ইতোমধ্যে পাঠানটুলি ও বাকলিয়ায় তাদের নিজেদের মধ্যে গোলাগুলি ও ছুরিকাঘাতে দু’জন নেতা-কর্মী নিহত হয়েছেন। এতে করে জনমনে আরও নির্বাচনী সহিংসতা ও হতাহতের শঙ্কা রয়েছে।

নগরীর ধুনিরপুল চকবাজার, সিরাজুউদৌলা রোড, চন্দনপুরা, গনি বেকারি, কলেজ রোড, অলি খাঁ মসজিদ মোড়, চমেক, পাঁচলাইশ, কাতালগঞ্জ, তেলিপট্টি এলাকায় প্রচার, গণসংযোগকালে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, অধ্যাপক ইউনুছ চৌধুরী, কাজী বেলাল উদ্দিন প্রমুখ ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধ-অস্ত্র-উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ