Inqilab Logo

ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭, ২১ রজব ১৪৪২ হিজরী

ইংলিশ ‘লঙ্কা’র ঝাঁঝ দেখল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

শ্রীলঙ্কায় যারা ভ্রমণ করেছেন, তারা একটি জিনিস প্রত্যক্ষ করেছেন সচক্ষে। সেখানে গড়পড়তা সবাই খাবারে প্রচুর ঝাল খেয়ে থাকেন। তবে ঠিক কতটুকু? এই প্রশ্নের উত্তর ইংল্যান্ড দলের ক্রিকেটাররা নিশ্চয়ই একটু ভিন্নভাবে দেবেন। বিদেশিদের দেশি ‘লঙ্কা’ খাইয়ে অতিথ্য দেয়া লঙ্কানদের এবার ইংলিশ ‘লঙ্কা’র ঝাঁঝ দেখাল জো রুট বাহিনী।

সিরিজের ১ম টেস্টের ২য় দিনশেষে স্বাগতিকদের বিপক্ষে ইংলিশদের লিড ১৮৫ রানের। হাতে আছে এখনো ৬ উইকেট। ২য় দিনে ব্যাট করতে নেমে যদিও শুরুতেই উইকেট হারায় ইংলিশরা। আগের দিনে ৪৭ রানে অপরাজিত থাকা জনি বেয়ারস্টো এদিন কোন রান যোগ না করেই আউট হন।

তবে আরেকপ্রান্তে অবিচল জো রুট। আগের দিন অপরাজিত ছিলেন ৬৬ রানে। গতকাল দ্বিতীয় দিন পুরোটায় ব্যাট করেছেন। মধ্যাহ্ন বিরতির পরপরই তুলে নেন সেঞ্চুরি। থার্ড সেশন শুরুর আগে ছুঁয়ে ফেলেন দেড়শ’ রানের কোটা। বৃষ্টির বাগড়ায় একটু আগেভাগে দিনের খেলা শেষ হয়ে গেলে, ১৬৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন ইংলিশ অধিনায়ক। আজ তৃতীয় দিনে নামবেন নিজের ডাবল সেঞ্চুরি তুলে নিতে। সঙ্গে দলের লিডটাও লঙ্কানদের ধরাছোঁয়ার বাইরে নিয়ে যেতে চাইবেন রুট। অধিনায়ককে যোগ্য সঙ্গ দিয়েছেন অভিষিক্ত ড্যান লরেন্স। ফিফটি তুলে খেলেছেন ৭৩ রানের ঝলমলে ইনিংস। যদিও দিনের শেষ সেশনে আউট হয়ে ফিরে গেছেন সাজঘরে। দিনশেষে উইকেটে রুটের সঙ্গে অপরাজিত আছেন উইকেটকিপার ব্যাটসম্যান জস বাটলার। ইংলিশদের সংগ্রহ ৪ উইকেটে ৩২০ রান। লিড ১৮৫ রানের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লঙ্কা’র-ঝাঁঝ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ