Inqilab Logo

ঢাকা রোববার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭, ১৫ রজব ১৪৪২ হিজরী

নিরাপত্তার কারণে বাতিল হলো বাইডেনের অভিষেক অনুষ্ঠানের মহড়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২১, ৫:২৩ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচিত ডেমোক্রেট প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠান হবে ২০ জানুয়ারি। কিন্তু ক্যাপিটলে হাঙ্গামা ও পরবর্তীতে উদ্ভূত পরিস্থিতির কারণে ওই অনুষ্ঠানের যে মহড়া ওয়াশিংটনে হওয়ার কথা ছিল একদিন আগেই তা বাতিল ঘোষণা করা হয়েছে। আগামী রোববার ওই অনুষ্ঠানে ট্রাম্প সমর্থকদের হামলা বা নিরাপত্তাজনিত কারণে তার বাতিলের সিদ্ধান্ত নিতে বাধ্য হন ডেমোক্রেটরা। ইতিমধ্যে বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে সশস্ত্র বিদ্রোহের হুমকি দিয়েছেন ট্রাম্প সমর্থকরা। ক্যাপিটলে হাজার হাজার ন্যাশনাল গার্ড সদস্য মোতায়েন করা হয়েছে। -স্পুটনিক, পলিটিকো

তবে মহড়া বাতিল হলেও তা আগামী সোমবার সীমিত আকারে হতে পারে বলে ডেমোক্রেটদের পক্ষ থেকে আভাস দেওয়া হয়েছে। একই সঙ্গে বাইডেনের টিম সোমবারে উইলমিংটন, ডেলাওয়ার হয়ে যে ওয়াশিংটনে ট্রেন যাত্রার কথা ছিল তাও বাতিল করেছে। নিরাপত্তার কারণেই তা করা হয়েছে। বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানের জন্যেই ২০ হাজার ন্যাশনাল গার্ড সদস্যকে ওয়াশিংটনে মোতায়েন করা হয়েছে। কারণ, বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠান সামনে রেখে ওয়াশিংটনে এমনিতেই চরম উত্তেজনা বিরাজ করছে। ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের পরিচালক ক্রিস্টোফার রে বলেছেন আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা সন্ত্রাসের আশঙ্কা করছেন এবং বিষয়টি নিয়ে উদ্বেগে আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ