Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী

শৈত্যপ্রবাহের কবলে রাজশাহীর তিন পৌরসভার ভোটাররা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২১, ১১:৫৭ এএম

রাজশাহীর তিন পৌরসভা বাগমারার ভবানিগঞ্জ, বাঘার আড়ানি ও গোদাগাড়ীর কাকনহাট পৌরসভায় ভোটগ্রহণ চলছে। আজ শনিবার সকাল আটটা থেকে ভোট গ্রহণ শুরু হয়। শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় ভোটার উপস্থিতি ছিল কম । ভবানিগঞ্জ পৌরসভা নির্বাচনে পৌরসভার ৯ টি কেন্দ্রে ১৪ হাজার ৪০৪ জন ভোটার আছে। মেয়র পদের প্রার্থী আব্দুল মালেক মন্ডল নৌকা, আব্দুর রাজ্জাক ধানের শীষ, স্বতন্ত্র (আ’লীগ পন্থি) মামুনুর রশিদ মামুন জগ ও আরেক স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন নারিকেল গাছ মার্কা নিয়ে পৌর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ।
কাকনহাট পৌরসভা নির্বাচনে বিএনপি ও আ’লীগ উভয় বড় দুই দলের প্রার্থী রয়েছে। আ’লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন একেএম আতাউর রহমান, বিএনপি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে লড়ছেন হাফিজুর রহমান।
বাঘার আড়ানি পৌরসভা নির্বাচনে বিএনপির প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে লড়ছেন তোজাম্মেল হক ও আ’লীগ প্রার্থী নৌকা প্রতীকে রয়েছেন শহীদুজ্জামান। অপরদিকে আ’লীগের বিদ্রোহী হিসেবে শক্ত প্রার্থী রয়েছেন, বর্তমান মেয়র মুক্তার আলী। এখানে সহিংস ঘটনার কারনে উত্তাপ রয়েছে। সুষ্ঠ ভোট গ্রহণের লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সাধারণ কেন্দ্রগুলোতে ৪ জন পুলিশ সদস্য ও ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে ৫ জন করে পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। পাশপাশি ৯ জন করে আনসার সদস্য দায়িত্ব পালন করছে। এ ছাড়াও র‌্যাব সদস্য মাঠে আছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। বিশৃঙ্খলা ও সহিংস ঘটনা এড়াতে আগে থেকেই আড়ানী পৌর সভায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোটার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ