Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭, ২৪ রজব ১৪৪২ হিজরী

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ৮ শতাধিক আহত, ১৫ হাজার গৃহহীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২১, ১:৫৫ পিএম

ইন্দোনেশিয়ায় রিখটার স্কেলে ৬.২ মাত্রার এক শক্তিশালী ভূমিকম্পের আঘাতের ৮শতোধিক লোক আহত হয়েছে এবং প্রায় ১৫ হাজার মানুষ গৃহহীন হয়ে পড়েছে। শুক্রবার দেশটির পশ্চিম সুলাওয়েসি প্রদেশে ভূমিকম্পটি আঘাত হানে। এতে বহু ঘরবাড়ি ও অবকাঠামো ধসে পড়ে। শনিবার একজন দুর্যোগ কর্মকর্তা একথা জানান। জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র রাদিতিয়া জোতি জানান, মামুজু নগরী ও মাজানি জেলার ভূপৃষ্ঠের স্বল্প গভীরে আঘাত হানা ভূমিকম্পে মারাত্মকভাবে আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। -সিনহুয়া

মুখপাত্র জানান, ভূমিকম্পের আঘাতে মামুজু নগরীতে ১৮৯ জন মারাত্মকভাবে এবং মাজানি জেলায় ৬৩৯ জন সামান্য আহত হয়েছে। প্রাদেশিক সামাজিক দপ্তরের এক কর্মকর্তা জানান, এ ভূমিকম্পে মামুজু নগরীর মিত্রা মানাকারা হাসপাতাল একেবারে ধসে পড়েছে। ওই মুখপাত্র আরো জানান, গৃহহীন হয়ে পড়া লোকজনকে ১০ টি আশ্রয় কেন্দ্রে নেয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত মানুষের কাছে জরুরি ত্রাণ সামগ্রী পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ