Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী

কুলিয়ারচরে বিএনপি প্রার্থীর নির্বাচন বর্জন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২১, ১:৫৮ পিএম

কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌর নির্বাচনে কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়া, কেন্দ্রে প্রবেশ করতে বাধা ও ভোট কেন্দ্রে ভোটারদের ফিংগ্রার নেওয়ার পর নৌকা প্রতীকে ভোট দিতে বাধ্য করার অভিযোগে নির্বাচন বর্জন করেছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নূরুল মিল্লাত।


শনিবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার বেতিয়ারকান্দি গ্রামে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে এ ঘোষণা দেন তিনি।


সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপি’র সভাপতি মো. শরীফুল আলম বলেন, নির্ধারিত সময়ে সুষ্ঠুভাবে নির্বাচন শুরু করলেও সকাল সাড়ে ১০ টার দিকে আইন শৃঙ্খলাবাহিনীর উপস্থিতিতে কুলিয়ারচর সরকারি কলেজ কেন্দ্রে বিএনপি’র এজেন্টদের মারধর করে বের করে দেয়। এ সময় বিএনপি মনোনীত মেয়র প্রার্থীকে কুলিয়ারচর থানার এস আই মুহাম্মদ আজিজুল হক শারীরিক ভাবে লাঞ্চিত করেন। ওই এসআই দীর্ঘ প্রায় ১০ বছর যাবৎ একই থানায় কর্মরত আছে। জাতীয় সংসদ নির্বাচনে আমি সংসদ সদস্য পদে নির্বাচনে অংশগ্রহণ করে প্রচার প্রচারণা চালানোর সময় ওই এসআই আমাকেও শারীরিক ভাবে লাঞ্চিত করেন। একই ভাবে ৯নং ওয়ার্ডসহ বিভিন্ন কেন্দ্র থেকে আমাদের এজেন্টদের বের করে দেয়। কেন্দ্রে পুলিশ দাঁড়িয়ে থাকলেও প্রশাসনের কোন ভূমিকা নাই।

এ সময় তিনি আরো বলেন, আওয়ামী লীগ প্রশাসনকে ব্যবহার করে নির্লজ্জ ও নির্দয়ভাবে বিএনপি মনোনীত প্রার্থীকে পরাজিত করার প্রয়াস চালায়। উপরে আল্লাহ আছেন তিনি সব দেখছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত কুলিয়ারচর সরকারি কলেজ কেন্দ্রের ভোটার মমতাজ বেগম অভিযোগ করে বলেন, সুজন নামের একজন ব্যক্তি আমাকে কেন্দ্র থেকে বের করে দেয়। কুলিয়ারচর ডিগ্রি কলেজের বিএনপি’র এজেন্ট নূরুল ও জুয়েল ৯নং ওয়ার্ডের পালটিয়া মাসকান্দি কেন্দ্রে সুহেল, সজিব, মোবারক, কাউসার, হান্নান, জিয়া ও শাজাহান অভিযোগ করে বলেন, আমাদেরকে লাঞ্চিত করে কেন্দ্র থেকে বের করে দেয় আওয়ামী লীগ সমর্থীত এজেন্ট ও সমর্থকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন বর্জন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ