Inqilab Logo

ঢাকা বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১১ ফাল্গুন ১৪২৭, ১১ রজব ১৪৪২ হিজরী

সাভার পৌরসভা নির্বাচন: কোন কেন্দ্রেই বিএনপির এজেন্ট নেই

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২১, ৪:০৭ পিএম

ঢাকার সাভারে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে পৌরসভা নির্বাচন। সরেজমিনে অধিকাংশ কেন্দ্র ঘুরেও বিএনপি প্রার্থীর কোন এজেন্ট চোখে পড়েনি। ভোটারের উপস্থিতিও ছিল খুবই কম।
বেলা ১১টা পর্যন্ত জামসিং এলাকার শুকুরজান জিন্নত আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট পরেছে ১৭ভাগ। একেন্দ্রে ভোটার রয়েছে দুই হাজার ৬৪৮জন।
কেন্দ্রে প্রিজাইডিং অফিসার মো: ইসহাক হোসেন বলেন, এবারই প্রথম ইভিএমএ ভোট হচ্ছে তাই মহিলাদের ভোট দিতে সমস্যা হয়। না বোঝার কারনে অনেকেই অভিযো করছে তারা ভোট দিতে পারেনি। তার কেন্দ্রে বিএনপির কোন এজেন্ট নেই জানিয়ে বলেন, কোন এজেন্ট পরিচয় পত্রও নিতে আসেনি।
এদিকে দুপুরে সাভার পৌরসভার কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন শেষে সাভার কলেজের কেন্দ্রে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার সাংবাদিকদের বলেছেন, এবার নির্বাচনে যে কয়টি ভোট কেন্দ্র পরিদর্শন করেছি কোথাও কোনো ধানের শীষের এজেন্টকে দেখিনি। অনেক জায়গায় পোস্টার দেখেছি কিন্তু কোনো জায়গায় বিএনপির পোস্টার দেখিনি। আশা করেছিলাম নির্বাচন অংশগ্রহণমূলক হবে। আর অংশগ্রহণমূলক হলে আমি আশা করি নির্বাচন কমিশনের স্বস্তির বিষয় হবে।
ভোটার সংখ্যা কম প্রসঙ্গে নির্বাচন কমিশনার বলেন, যেহতু ইভিএম-এ নির্বাচন হচ্ছে সেহেতু ভোটার সংখ্যা কম হতে পারে। ভোটার সংখ্যা কম হোক আর বেশি হোক সেটা নিয়ে আমি ভাবি না কিন্তু নির্বাচনটা যথাযথ হচ্ছে কিনা সেটাই সবচেয়ে বড় কথা। এখন পর্যন্ত ভোটার সংখ্যা সন্তোষজনক নয় বলেন তিনি।
বাড্ডা এলাকার স্বর্ণকলি আদর্শ বিদ্যালয়ের মহিলা কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ড. গৌতম কুমার জনান, তার কেন্দ্রে ২৭৯৯জন ভোটার রয়েছে। বেলা সাড়ে ১১টা পর্যন্ত ১৬ভাগ ভোট পরেছে। তার কেন্দ্রেও বিএনপির কোন এজেন্ট তিনি দেখেননি বলে জানান।
বাড্ডা সরকারী প্রাথমিক বিদ্যালয় (পাকা ভবন) কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আমজাদ হোসেন বলেন, তার কেন্দ্রে ১৮শ’ ৩৩জন ভোটার রয়েছে। বেলা পৌনে ১২টা পর্যন্ত ১৭ভা ভোট পরেছে।
বাড্ডা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আরেক কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সাইফুল ইসলাম বলেন, তার কেন্দ্রে ১৭৩৪জন পুরুষ ভোটার রয়েছে। এ কেন্দ্রে ২৩ভাগ ভোট পরেছে বলে তিনি দাবী করেছেন।
তবে এ দুই কেন্দ্রে বিএনপির কোন এজেন্ট তারা দেেেখননি বলে জানিয়েছেন।
রেডিও কলোনী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আতিকুর রহমান জানান, ১৫৯৭জন ভোটার রয়েছে। দুপুর একটা পর্যন্ত ৩০৫জন ভোটার ভোট দিয়েছেন। তবে একেন্দ্রে বিএনপির কোন এজেন্ট নেই বলে তিনি দাবী করেছেন।
বিভিন্ন কেন্দ্র ঘুরে ভোটারের উপস্থিতি সন্তোষ প্রকাশ করে আওয়ামীলীরে মেয়র প্রার্থী হাজী আব্দুল গণি বলেন, ভোটাররা উৎসবমূখর পরিবেশে ভোট দিচ্ছে। জয়ের ব্যাপারেও তিনি শতভাগ নিশ্চিত। বিএনপির এজেন্ট নেই কেন এপ্রঙ্গে তিনি বলেন, বিএনপির এজেন্ট না থাকলে আমি কি করবো, বাড়ি থেকে ধরে এনে তো এজেন্ট দিতে পারবো না। বিএনপির এজেন্ট কেউ হতে চায় না। তিনি আরও বলেন, বিএনপির যে প্রার্থী তার নিজের এলাকার কেন্দ্রগুলোও আমি ঘুরেছি সেখানেও তারা কোন এজেন্ট দিতে পারেনি।
তবে বিএনপির মেয়র প্রার্থী আলহাজ্ব রেফাত উল্লাহ দাবী করেছেন সব কেন্দ্রেই তারা এজেন্ট দিয়েছেন কিন্তু ভয়ে কেউ আসেনি।
সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো: মুনীর হোসাইন খান বলেন, সাভার পৌরসভার ৯টি ওয়ার্ডে এক লক্ষ ৮৮হাজার ৮৮জন ভোটার রয়েছে। এরমধ্যে পুরুষ ভোটার ৯৪হাজার ৫৮৭জন ও মহিলা ভোটার ৯৩হাজার ৫০১জন ভোটার রয়েছে। মোট ৮৪টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। তবে কোন কেদ্রেই তিনি অপ্রীতিকর কোন ঘটনার খবর পাননি বলে জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌরসভা নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ