Inqilab Logo

ঢাকা বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১১ ফাল্গুন ১৪২৭, ১১ রজব ১৪৪২ হিজরী

পিছিয়ে যেতে পারে গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ির মুক্তি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২১, ৪:৫৬ পিএম

শ্যুটিং শেষ হওয়ার মুখে ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ সিনেমার। কিন্তু সিনেমাটি কবে মুক্তি পাবে, তা নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে। পরিচালক এবং নায়িকা দুজনেরই ইচ্ছে বড়পর্দাতেই নিয়ে আসবেন তাঁদের সিনেমা, কোনও ওটিটি প্ল্যাটফর্মে নয়। তাই হয়তো দীপাবলি পর্যন্ত পিছিয়ে যাচ্ছে সিনেমার মুক্তি।

লকডাউনের পরেই শ্যুটিং বন্ধ হয়ে গিয়েছিল আলিয়া ভাট অভিনীত ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ সিনেমার। এখন লকডাউন অনেক শিথিল হয়েছে। কাজে ফিরেছেন ছবি পরিচালক সঞ্জয় লীলা ভন্সালীও। ‘গাঙ্গুবাই’-এর শ্যুটিংয়ের জন্য বিরাট সেট বানানো হয়েছিল। লকডাউনের সময় সেই সেটের ভাড়া গোনা নিয়েও বিস্তর জটিলতা হয়। এখন লকডাউন শিথিল হতেই তড়িঘড়ি কাজ শুরু করেছেন তাঁরা।

শোনা যাচ্ছে, গত দু’মাস দিন রাত এক করে কাজ করেছেন আলিয়া এবং সঞ্জয়। তাঁরা বহু দিনই বাড়ি ফিরতেন মধ্য রাতে বা ভোরবেলা। এত বেশি সময় ধরে কাজ করার উদ্দেশ্য একটাই— যত দ্রুত সম্ভব শ্যুটিং মিটিয়ে ফেলা। কিন্তু ছবির কলাকুশলীদের থেকে জানা গিয়েছে, সঞ্জয় তড়িঘড়ি কাজ মিটিয়ে ফেলতে চান, কিন্তু তার মানে এই নয় যে, তিনি সিনেমাটা ছোটপর্দায় বা ওটিটি প্ল্যাটফর্মে রিলিজ করবেন। এত খরচ এবং পরিশ্রম করে বানানো ছবি তিনি বড়পর্দাতেই রিলিজ করবেন বলে জানিয়েছেন। সেই কারণেই দীপাবলির সময়টা ধরে এগুচ্ছেন তাঁরা।

উল্লেখ্য, ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ তৈরি হচ্ছে হুসেন জ়াইদির ‘মাফিয়া কুইনস অব মুম্বাই’ অবলম্বনে। পেশায় যৌনকর্মী হিসেবে শুরু করে এক সময়ে মাফিয়া বস হয়ে মুম্বইয়ের আন্ডারওয়র্ল্ডে দাপটে রাজত্ব করতেন গঙ্গুবাই। বাস্তবের সেই চরিত্রকেই পর্দায় জীবন্ত করে তুলবেন আলিয়া। সে জন্য শিখছেন মরাঠি ভাষার কথ্য গালিগালাজও। চিত্রনাট্যে দেখানো হচ্ছে, গাঙ্গুবাইয়ের বিভিন্ন বয়স। কমবয়সি এবং পরিণত বয়সের দু’টি লুকই প্রকাশ করা হয়েছে। কমবয়সি গঙ্গুবাইয়ের পরনে স্কার্ট-ব্লাউজ়, ফিতে দিয়ে বাঁধা দু’টি বেণী আর ‘অ্যাকসেসরি’ বলতে সামনে রাখা একটি পিস্তল। পরিণত লুকে আলিয়া পুরোদস্তুর মরাঠি রমণীর সাজে, কপালে সিঁদুরের টিপ, গালে উল্কি। নির্মাতারা আলিয়ার ফার্স্ট লুক সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ‘স্ট্রেংথ, পাওয়ার, ফিয়ার’। রণবীর সিংহ, দীপিকা পাড়ুকোন-সহ অনেকেই আলিয়ার লুকের প্রশংসায় কমেন্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়।

সূত্রঃ আনন্দবাজার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিনেমা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ