Inqilab Logo

ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ০২ জৈষ্ঠ্য ১৪২৮, ০৩ শাওয়াল ১৪৪২ হিজরী

ট্রাক্টরে মেঘনা তীরের উর্বর টপ সয়েল (মাটি) বহনের দায়ে কমলনগরে দুজনের লাখ টাকা জরিমানা

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২১, ৮:১১ পিএম | আপডেট : ১০:০৬ পিএম, ১৬ জানুয়ারি, ২০২১

লক্ষ্মীপুরের কমলনগরে মেঘনা নদীর তীরবর্তী স্থানের মাটি কেটে বহনের দায়ে ট্রাক্টরের দুই মালিককে এক লক্ষ ত্রিশ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান।

শনিবার (১৬ জানুয়ারী) বিকেলে উপজেলা চর লরেঞ্চ এলাকার মেঘনার নদীর পাড়ে মাটি কাটার পর ট্রাক্টরে বহন অবস্থায় ট্রাক্টর মালিক মো.হেলাল উদ্দিন কে ১ লক্ষ টাকা ও আবু ছিদ্দিক কে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান জানান, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০খ্রিঃ ও সড়ক পরিবহন আইন ২০১৮ খ্রিঃ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই ব্যক্তির নিকট হতে এক লক্ষ ত্রিশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এধরনের ভ্রাম্যমান আদালত চলমান থাকবে।

উল্লেখ্য, কমলনগরে প্রভাবশালী মহল দীর্ঘদিন ধরে উপজেলার মেঘনা তীরবর্তী স্থানসহ বিভিন্ন স্থান থেকে ফসলি জমির উপরি ভাগ অত্যন্ত উর্বর টপ সয়েল কেটে ব্যাপক টাকার বিনিময়ে বিভিন্ন ব্রিকফিল্ডে সরবরাহ করে থাকেন।এহেন মাটি বিক্রি বাণিজ্য চলছে বেপরোয়াভাবে। কোনমতে এঁদের ঠেকানো যাচ্ছেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লক্ষ্মীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ