Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭, ১২ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

লামায় পৌরসভা নির্বাচন সম্পন্ন

লামা (বান্দরবান) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২১, ৯:৫০ পিএম

বান্দরবানের লামায় ১৬ই জানুয়ারি সকাল ৮টায় ভোট শুরু হয়। বিকাল ৪ টায় ভোট শেষ হয়। বিকাল ৪ টার পর থেকে ভোট গণনার কাজ শুরু হয়ে রাত ৯ টায় গণনার কাজ শেষ হয়।লামা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোঃ জহিরুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোট ৯ হাজার ৪০৫। তার নিকটতম প্রতিদ্বন্ধী ধানের শীষ প্রতিকে পেয়েছে ১০৬৫ ভোট। ৮ হাজার ৩৪০ভোট বেশি পেয়ে নৌকা পতিকে বিজয়ী হয়েছেন মোঃজহিরুল ইসলাম। এছাড়া জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এ.টি.এম শহীদুল ইসলাম লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছে ৮৮ ভোট।

জানা যায় লামা পৌরসভায় ৯টি কেন্দ্রে ভোটার সংখ্যা ছিল ১৩ হাজার ৩৮৯জন। মোঃ জহিরুল ইসলাম মেয়র নির্বাচিত হওয়ায় এলাকায় বিজয় উৎসব করছে দলীয় সমর্থকেরা। বিপুল পরিমাণ ভোট দিয়ে মেয়র নির্বাচিত করায় ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন জহিরুল ইসলাম। তিনি লামা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। এ ছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন, ১ নম্বর ওয়ার্ডে (১. ২ ও ৩ নম্বর ওয়ার্ড) সাকেরা বেগম, ২ নম্বর (৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে) মরিয়ম বেগম, ৩ নম্বর (৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে) জাহানারা বেগম।

সাধারণ কাউন্সিলর পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন, ১ নম্বর ওয়ার্ডে মো: বশির, ২ নম্বরে মোহাম্মদ হোসেন বাদশা (বিনাপ্রতিদ্বন্ধীতায়)। ৩ নং ওয়ার্ডে মোহাম্মদ সাইফুদ্দিন, ৪ নং ওয়ার্ডে মোঃ রফিক (বিনা প্রতিদ্বন্ধীতায়)। ৫ নং ওয়ার্ডে আলী আহম্মদ, ৬ নং ওয়ার্ডে মমতাজুল ইসলাম, ৭ নং ওয়ার্ডে মো: কামাল উদ্দিন, ৮ নং ওয়ার্ডে মো: ইউছুপ, ৯ নং ওয়ার্ডে উশৈথোয়াই মার্মা বিজয়ী হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ রেজাউল করিম নির্বাচনের ফলাফলের সত্যতা নিশ্চিত করে বলেন, সার্বিকভাবে পৌরসভা নির্বাচনে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বান্দরবান

২৪ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ